চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৫ মে, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

একজনের জন্য হাজারো মানুষের কষ্ট

দক্ষিণ বাকলিয়ার মনছুর আলী সড়ক সংস্কার ও প্রতিরক্ষা দেয়াল নির্মাণের কাজ দীর্ঘদিন বন্ধ থাকায় চরম দুর্ভোগে রয়েছে বাকলিয়াবাসী। সড়ক সংস্কারের জন্য ভূমি মালিকদের সম্মতির ভিত্তিতে কাজ শুরু করে সিটি কর্পোরেশন। কিন্তু কাজ শুরু হওয়ার পর একটি পরিবার বেঁকে বসায় আটকে যায় সংস্কার কাজ। এতে শত শত মানুষ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন।
এলাকাবাসী জানায়, চাক্তাই খালের তীর ঘেঁষে সড়কটি নির্মাণ করা হয়েছে। বাকলিয়ার অধিকাংশ লোক ওই সড়ক দিয়ে যাতায়াত করে। বিশেষ করে চর চাক্তাই সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও চর চাক্তাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের চলাচলের একমাত্র সড়ক। সড়কের নির্মাণ কাজ বন্ধ থাকায় বিকল্প পথ হিসেবে প্রায় এক কিলোমিটার ঘুরে শিক্ষার্থীদের আসা-যাওয়া করতে হয়।
স্থানীয়রা জানায়, এই সড়ক দিয়ে প্রতিদিন প্রায় ৫ হাজার লোকের চলাচল রয়েছে। রাস্তা উন্নয়নের কাজ শুরু হওয়ার পর এই সড়ক দিয়ে যান ও মানুষের চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। একটি পক্ষের বাধার কারণে সংস্কার কাজ বন্ধ থাকায় এলাকাবাসীর এখন মরার উপর খাড়ার ঘাতে পরিণত হয়েছে। বৃষ্টির পানি পড়তে না পড়তেই কর্দমাক্ত হয়ে পড়েছে। এতে শত শত মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
জনগণের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কার, প্রশস্ত ও উঁচুকরণের উদ্যোগ নেয় সিটি কর্পোরেশন। সড়কের দুই পাশের ভূমি মালিকেরা জনস্বার্থে সড়কের জন্য কিছু জায়গা ছাড় দেওয়ার সম্মতিতে সংস্কার ও প্রতিরক্ষা দেয়াল নির্মাণ কাজ শুরু করে কর্পোরেশন। কিন্তু প্রতিরক্ষা দেয়াল নির্মাণ কাজ শুরু হওয়ার পর কয়েক জন ভূমি মালিক কাজে বাধা দেয়। এতে কাজ বন্ধ করে দেয় ঠিকাদার প্রতিষ্ঠান।
কাজ বন্ধ থাকায় শত শত এলাকাবাসীকে এখন অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। দুর্ভোগ লাঘবে সিটি মেয়রের সহায়তা কামনা করেছেন এলাকাবাসী। ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর এয়াছিন চৌধুরী আশু পূর্বকোণকে বলেন, সড়ক সংলগ্ন ভূমি মালিকেরা দুই ফুট করে জায়গা জনস্বার্থে রাস্তার জন্য ছাড় দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন।
অনেকেই ছাড় দিয়েছেন। কিন্তু এক পরিবার জায়গা ছাড় দেওয়ার বিষয়ে হঠাৎ অসম্মতি জানানোয় কাজ বন্ধ রয়েছে।
কাজ বন্ধ থাকায় মানুষ কষ্ট পাচ্ছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি, মেয়র মহোদয়ের হস্তক্ষেপে তা সমাধান করতে পারব।

শেয়ার করুন
The Post Viewed By: 301 People

সম্পর্কিত পোস্ট