চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৪ মে, ২০১৯ | ২:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা , বোয়ালখালী

কন্ট্রোল রুমে অনুপস্থিত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা

কর্ণফুলী তীরবর্তী বেড়িবাঁধ এলাকা পরিদর্শন এমপি বাদলের

ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে কর্ণফুলী নদীতে পানি বৃদ্ধির ফলে নদীর তীরবর্তী বোয়ালখালী অংশের বেড়িবাঁধ এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় সাংসদ মঈন উদ্দিন খান বাদল। তিনি গতকাল (শুক্রবার) বিকেলে এ পরিদর্শনে যান।
এদিকে, বোয়ালখালীতে ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সার্বিক প্রস্তুতি সভা গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসে কন্ট্রোল রুম খোলার সিদ্বান্ত হয়। তবে গতকাল (শুক্রবার) কন্ট্রোল রুমে গিয়ে দেখা যায়, কর্মস্থলে উপস্থিত নেই খোদ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। এ বিষয়ে তাঁর কাছে জানতে চাইলে তিনি ফোনে কর্মস্থলে উপস্থিত রয়েছেন বলে দাবি করেন। তবে অফিস সূত্র নিশ্চিত করেছে, সাংবাদিকদের ফোনের পর তিনি সন্ধ্যার দিকে অফিসে আসেন।
বিসিএস পরীক্ষায় দায়িত্ব পালনে নগরে রয়েছেন জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) একরামুল ছিদ্দিক বলেন, ‘বিষয়টি আমি অবগত হয়েছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে’।
এর আগে জেলা প্রশাসনের এক আদেশে বাতিল করা হয় সরকারি দপ্তর সমূহের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি। তবে বোয়ালখালী উপজেলার চিত্র ভিন্ন ছিল। গতকাল (শুক্রবার) কোনো কর্মকর্তাকে কর্মস্থলে উপস্থিত থাকতে দেখা যায়নি। কার্যালয়গুলো ছিলো তালাবদ্ধ।
সরেজমিনে দেখা যায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে খোলা কন্ট্রোল রুমে ২ মে (বৃহস্পতিবার) রাত থেকে সকাল ৭টা পর্যন্ত দায়িত্ব পালন করেন প্রকল্প বাস্তবায়ন অফিস সহকারী নুরুন্নবী চৌধুরী ও অফিস সহায়ক সবুজ চন্দ্র রায়।
গতকাল (শুক্রবার) সকাল থেকে এ দায়িত্বে থাকা মহিলা বিষয়ক দপ্তরের ফিল্ড অফিসার (ভিজিডি) মুহাম্মদ মহিউদ্দিন জানান, সকাল ৭টা থেকে দায়িত্ব বুঝে নিয়ে কন্ট্রোল রুমে রয়েছি।
এদিকে, ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি এড়াতে জনগণকে নিরাপদে থাকার পরামর্শ দিয়ে স্থানীয় সাংসদ মঈন উদ্দিন খান বাদল পূর্বকোণকে জানান, কর্ণফুলীর পানি বৃদ্ধি পেয়েছে। যেকোনো সময় পানির উচ্চতা আরও বৃদ্ধি হতে পারে। এতে স্থানীয়দের সচেতন থাকতে হবে। তিনি শুক্রবার বিকেলে তীরবর্তী বেড়িবাঁধ এলাকা পরিদর্শনের সময় স্থানীয় জনসাধারণকে বলেন, দুর্যোগ মোকাবেলায় সরকার প্রস্তুত, আপনারা আল্লাহর কাছে প্রার্থনা করেন, যেন সকল বিপদ কাটিয়ে উঠতে পারি।
এসময় তাঁর সাথে ছিলেন সাংসদের ব্যক্তিগত সহকারী এস এম হাবিব (বাবু) সহ স্থানীয় আ. লীগ ও জাসদের নেতৃবৃন্দ।

শেয়ার করুন
The Post Viewed By: 276 People

সম্পর্কিত পোস্ট