চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

৪ মে, ২০১৯ | ২:১১ পূর্বাহ্ণ

সংবাদপত্র কম্পিউটার্স এসো’র মানউন্নয়নে পাশে থাকবো : নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, শেখ হাসিনার সরকার একটি মিডিয়া বান্ধব সরকার। সংবাদপত্রে যারা কাজ করেন তাঁদের কাজের স্বীকৃতি ও জীবিকার কল্যাণে অত্যন্ত আন্তরিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবাদপত্রে আইটি বিভাগের কর্মরতদের হাতের ছোঁয়া ব্যতিরেকে আধুনিক সংবাদপত্র কল্পনা করা যায় না। আমি সংবাদপত্র কম্পিউটার্স এসোসিয়েশন বিষয়ে নতুনভাবে জানার চেষ্টা করছি। সুতরাং এই মুহূর্তে বিশেষ কিছু না বলে তাদের মানোন্নয়নে আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। প্রয়োজনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কেও জানানোর চেষ্টা করবো। সংবাদপত্রে কর্মরত অন্যান্যের মতো আইটি বিভাগের কর্মীরাও সমান সুবিধা ভোগ করার অধিকার রাখেন। মহান মে দিবস উপলক্ষে গত ১ মে সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম সংবাদপত্র কম্পিউটার্স এসোসিয়েশনের আলোচনা সভা ও ফ্যামিলি নাইট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উদ্বোধকের বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সংবাদপত্র সমাজ পরিবর্তনের হাতিয়ার। সংবাদকর্মীরাই পারেন সমাজকে দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত করতে। একটি সংবাদপত্র প্রকাশে কম্পিউটার বিভাগে কর্মরতদের অনন্য ভূমিকা রয়েছে। এ শিল্পে আইটি বিভাগের কর্মরতদের অবদান অনস্বীকার্য। প্রসঙ্গত তিনি বলেন, বন্দরনগরীর সৌন্দর্য্য রক্ষা সিটি কর্পোরেশনের একার নয়, স্ব-স্ব অবস্থান থেকে সকলকে এগিয়ে আসতে হবে।
এসোসিয়েশনের সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কায়েস চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজে’র নির্বাহী সদস্য আজহার মাহমুদ, চসিক ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিইউজে’র যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংবাদিক নিরুপম দাশগুপ্ত, মোহাম্মদ আলী পাশা, চৌধুরী আহছান খুররম, বিশ্বজিত বণিক, হাটহাজারী উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান সাজেদা বেগম, ব্যবসায়ী নুরুল আবছার, সংগঠনের সাবেক সভাপতি রকিবুল হক, মো. রফিকুল ইসলাম, এসোসিয়েশন নেতা এস প্রকাশ পাল, সজল হোড়, সাগর বড়–য়া, রতন বিশ্বাস, সঞ্জয় পাল প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ওবায়েত রশীদ, গীতাপাঠ করেন সজীব হোড় তূর্য, ত্রিপিটক পাঠ করেন অনন্ত বড়–য়া। ইউনুছ মেহেদীর সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন নন্দিত শিল্পীরা।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 267 People

সম্পর্কিত পোস্ট