চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

৪ মে, ২০১৯ | ১:৩৭ পূর্বাহ্ণ

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

পুরস্কার বিতরণকালে দীপংকর তালুকদার

মৌলবাদ ও জঙ্গীবাদমুক্ত সমাজপ্রতিষ্ঠায় সুশিক্ষার বিকল্প নেই

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার এম পি বলেছেন, সাম্প্রদায়িকতা, উগ্র মৌলবাদ ও জঙ্গীবাদমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সুশিক্ষার বিকল্প নাই। পরীক্ষায় পাস করলেই শিক্ষিত হওয়া যায় না। মানবিক মূল্যবোধ সম্পন্ন শিক্ষিত জনগোষ্ঠীই একটি জাতির সম্পদ হতে পারে। এজন্য শিক্ষার গুনগত মান বাড়ানোর পাশাপাশি মানবতাবোধ, সম্প্রীতি, দেশপ্রেম ও দেশসেবক হওয়ার মানসিক শিক্ষাগ্রহণ করতে হবে।
কাপ্তাই বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে গত ২ মে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্কুল পরিচালনা কমিটির সভাপতি আমিনুর রশীদ কাদেরীর সভাপতিত্বে সিনিয়র শিক্ষক রাজেশ ভট্রাচার্য্যর সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মারমা, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা ও ১ নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী (বেবী)। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের দাতা সদস্য খোরশেদুল আলম কাদেরী। প্রতিবেদন পেশ করেন স্কুলের প্রধান শিক্ষক জয়সীম বড়ুুয়া। এর আগে প্রধান অতিথি স্কুলের নতুন কারিগরি শিক্ষার একাডেমি ভবনের ভিত্তিপ্রস্তর উম্মোচন করেন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর পূর্বে সকালে কাপ্তাইস্থ চন্দ্রঘোনা কে আর সি উচ্চ বিদ্যালয়ের ২৫তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় অংশ নেন। পরে আওয়ামী পেশাজীবী সমন্বয় পরিষদের রুবায়েত আক্তার আহমেদের উদ্যোগে জাতীয় পর্যায়ে আন্তঃজেলা নারী কাবাডি প্রতিযোগিতা-২০১৯ এ রানারআপ হওয়া রাঙামাটি জেলা দলের নারী কাবাডি খেলোয়ারদের পুরস্কার ও ক্রেস্ট প্রদানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন টিম ম্যানেজার নুর বেগম মিতা ও বিদ্যালয়ের শিক্ষক শান্তিময় চাকমা।

শেয়ার করুন
The Post Viewed By: 315 People

সম্পর্কিত পোস্ট