চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

১ ডিসেম্বর, ২০১৮ | ১২:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ক্ষয়ক্ষতি অর্ধকোটি টাকা : তিন সদস্যের তদন্ত কমিটি

পাথরঘাটায় আগুনে পুড়ে গেছে সুতার গোডাউন

নগরীর পাথরঘাটা পূরবী সিনেমা হলের পাশে জাল তৈরীর সুতার গোডাউনে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে গোডাউন মালিক সমিরন বাবু বড়ুয়া। গতকাল শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।
ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, সমিরন বাবু দীর্ঘদিন থেকে পূরবী সিনেমার পাশে খালি মাঠ ও টিনসেটের ঘরটিতে মাছ ধরার জাল তৈরির সুতার গোডাউন হিসেবে ব্যবহার করে আসছে। শুক্রবার বিকেলে হঠ্যাৎ করে আগুনের সূত্রপাত হয়। আগুনে সমিরণ বাবু বড়ুয়ার গোডাউনের প্রায় অর্ধকোটি টাকার জাল ও জাল তৈরির নাইলেনের রশি পুড়ে গেছে। তবে শুক্রবার হওয়ায় সেখানে কোন শ্রমিক ছিলনা। এতে করে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
এদিকে গোডাউনের আগুন ছড়িয়ে পড়ে পাশের পূরবী সিনেমা হলেও আগুন ছড়িয়ে পড়ে। এতে হলের ভিতরে আসবাবপত্রও পুড়ে গেছে। সিনেমা হলের ভিতরে দর্শক ছিল তবে আগুন লাগার পর তারা বের হয়ে যায় বলে জানিয়েছেন হলটির টিকেট গেট কিপার আব্দুল মজিদ। যার ফলে কেউ হতাহত হয়নি। তবে আগুনের সুত্রপাত কিভাবে হয়েছে এ বিষয়ে কেউ জানাতে পারেননি।
ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, খবর পেয়ে ফায়ার সাভির্সের ছয়টি ইউনিটের ১৬ টি গাড়ি প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফায়ার সার্ভিস কর্মীদের নিয়ন্ত্রণে আসে। তবে রাত সাড়ে ১১টার দিকে খোঁজ নিলে আগ্রাবাদ ও লামার বাজার ফায়ার সার্ভিসের অপারেটর জানান, এখনো ভিতরে আগুনের শিখা আছে। যার কারণে আগ্রাবাদ ও লামার বাজার ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে রয়েছে। তারা ডাম্পিং এর কাজ চালিয়ে যাচ্ছে।
আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণের সর্ম্পকে জানতে চাইলে ফায়ার সার্ভিস কর্মকর্তা জাসিম উদ্দিন বলেন, আগুণ লাগর কারণ ও ক্ষয়ক্ষতি পরিমাণ এখন বলা সম্ভব নয়। তবে এ ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে এডিসি জেনারেলকে প্রধান করে দুটি তদন্ত কমিটি গঠন করা হবে। এ বিষয়ে পরে বিস্তারিত জানাতে পারবো।
এদিকে অগ্নিকা-ের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পরিদর্শনে যায় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুর রহমান।

শেয়ার করুন
The Post Viewed By: 520 People

সম্পর্কিত পোস্ট