চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৩ মে, ২০১৯ | ২:১৭ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু বইমেলার সমাপনীতে চবি উপাচার্য

বিশ^জয়ের জন্য জ্ঞান অর্জনই একমাত্র পন্থা

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, জ্ঞান অর্জনের জন্য বইয়ের কোন বিকল্প নেই। জ্ঞান অর্জনের মাধ্যমেই বিশ^কে জয় করা সম্ভব। গতকাল বৃহস্পতিবার বিকেল ৩ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বই বই এবং বই-ই দেখাবে পথ’ শ্লোগানকে ধারণ করে বঙ্গবন্ধু চেয়ার (বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র), চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ও চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ, চট্টগ্রামের যৌথ উদ্যোগে আয়োজিত চবি শহীদ বুদ্ধিজীবী চত্বরে ৫ দিনব্যাপী অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু বই মেলা ২০১৯’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ।
উপাচার্য তাঁর ভাষণে বলেন, এ ধরনের বই মেলা, সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার নিয়মিত আয়োজন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের জ্ঞান-গবেষণায় যুক্ত করবে অনন্য মাত্রা। এতে আমাদের তরুণ-মেধাবী শিক্ষার্থীসহ নতুন প্রজন্ম যথেষ্ট উপকৃত হবে বলে উপাচার্য প্রত্যাশা ব্যক্ত করেন।
চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাধব দীপের পরিচালনায় বক্তব্য রাখেন চবি সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ রিদোয়ান মোস্তফা, ইতিহাস বিভাগের প্রভাষক দেবাশীষ কুমার প্রামাণিক, নন্দন প্রকাশনীর শুভ্রত কান্তি দাশ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 196 People

সম্পর্কিত পোস্ট