চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১ মে, ২০১৯ | ২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চমেক হাসপাতালেরঅস্ত্রোপচার কক্ষে আগুন

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের অপারেশন থিয়েটার বিভাগের একটি রুমে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সাড়ে দশটার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে বড় কোন দুর্ঘটনা না ঘটলে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো হাসপাতাল জুড়ে। আতঙ্কের কারণে রোগীর স্বজন ও দর্শনার্থীরা ছুটাছুটি করতে থাকে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।
জানা যায়, চমেক হাসপাতালের ৪র্থ তলার অপারেশন থিয়েটার কক্ষের গাইনি ওয়ার্ডের অস্ত্রোপচার ৩ ও ৪ নম্বর রুমে সকাল সাড়ে দশটার দিকে প্রথমে এসি থেকে ধোঁয় দেখা যায়। এতে রুমে থাকা ওয়ার্ড বয়রা বিদ্যুতের লাইন বন্ধ করে দেয়। এর কিছুক্ষণ পরেই হঠাৎ আগুন ধরে যায়। এসময় অপারেশন থিয়েটারে কর্মরত কর্মচারীরা ফায়ার ডিসটিংগুইসার ব্যবহার করে দ্রুত আগুন নিভিয়ে নেয়।
এদিকে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের নয়টি গাড়ি ঘটনাস্থলে যায় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সহকারী-পরিচালক জসিম উদ্দিন। তিনি পূর্বকোণকে বলেন, আগুন লাগার খবর পেয়ে আমাদের তিনটি ইউনিটের নয়টি গাড়ি দ্রুত ঘটনাস্থলে যায়। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা যাওয়া আগেই হাসপাতালের কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এয়ারকন্ডিশনের মোটর থেকেই আগুনের সূত্রপাত হয়।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম পূর্বকোণকে জানান, ‘আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে,রোগীদের সঙ্গে থাকা কিছু স্বজন ও দর্শনার্থীর মধ্যে আতঙ্গ দেখা দেয়। তবে হাসপাতালের কর্মীরাই দ্রুতসময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।’

শেয়ার করুন
The Post Viewed By: 305 People

সম্পর্কিত পোস্ট