চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১ মে, ২০১৯ | ২:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চাক্তাই পাইকারি দোকানেজেলা প্রশাসনের অভিযান

নগরীর চাক্তাই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার সকালে অভিযানের নেতৃত্ব দেন চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহী অনুপম। এসময় তিনি বিভিন্ন অনিয়মের দায়ে চাক্তাই এলাকার পাঁচটি বড় পাইকারি দোকানকে ৫৮ হাজার টাকা জরিমানা করেন। অভিযানের এক পর্যায়ে, বেলা ১১টায় মেসার্স রাসেল এন্ড ব্রাদার্সে অভিযানে যায় ম্যাজিস্ট্রেট। এসময় দোকানদার মূল্য তালিকায় কম দাম লিখে ক্রেতাদের কাছ থেকে বাড়তি দাম আদায় করার সত্যতা পান তিনি। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ও ৪০ ধারায় দোকানদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও অতিরিক্ত দামে চিনি বিক্রি করায় মেসার্স আরিফ ব্রাদার্সকে ২০ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন

করতে ব্যর্থ হওয়ায় মেসার্স হক স্টোরকে ৫ হাজার টাকা, অতিরিক্ত দামে চিনি ও ছোলা বিক্রি করায় মেসার্স তাজ স্টোরকে ১০ হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকায় মেসার্স অদুদ স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
এ ব্যাপারে ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহী অনুপম বলেন, পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। সব দোকানে অনিয়ম না পেলেও কিছু কিছু দোকানে অনিয়ম পাওয়া গেছে। ফলে সেগুলোকে আমরা প্রাথমিকভাবে জরিমানা করে সতর্ক করেছি। পরবর্তীতে একই অনিয়ম পেলে আমরা আরও কঠোর হবো।

শেয়ার করুন
The Post Viewed By: 255 People

সম্পর্কিত পোস্ট