চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

৩০ এপ্রিল, ২০১৯ | ২:১০ পূর্বাহ্ণ

বিসিভোয়া কোয়াব-আইভোয়াক পরিবারের মিলনমেলায় ব্যারিস্টার নওফেল

পণ্য পরিবহনে জাহাজ মালিকদেরভূমিকা অপরিসীম

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, দেশের আমাদানিকৃত ভোগ্যপণ্যসহ নানান উন্নয়ন সামগ্রী মূল ও বহির্নোঙ্গর থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলে নৌ-পরিবহন পথে সাশ্রয়ী মূল্যে পণ্য পরিবহন জাহাজ মালিকরা যে ভূমিকা রেখে চলেছেন তা জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য একটি গুরুত্বপূর্ণ সোপান। এক্ষেত্রে সরকার নৌ পরিবহন মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট জাহাজ মালিক কর্তৃপক্ষ ও নিয়োজিত জনশক্তিকে আরো অধিকতরভাবে প্রণোদনা দিতে আমি সরকার প্রধানের কাছে আপনাদের পরামর্শক্রমে প্রস্তাবনা পেশ করব। তিনি গতকাল নগরীর রেডিসন ব্লু মোহনা হলে আয়োজিত ওয়াটার টান্সপোর্ট কার্গো এজেন্টস এসোসিয়েশন ও ওয়াটার টান্সপোর্ট লোকাল এজেন্টস এসোসিয়েশনের যৌথ উদ্যোগে নৌ-পরিবহন সেক্টরে জাহাজ মালিক, বিসিভোয়া, কোয়াব ও আইভোয়াক পরিবারের মিলন মেলায়-২০১৯ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, নৌ-পরিবহন সেক্টরে আমদানিকৃত পণ্যবাহী জাহাজ মালিকরা দেশের প্রত্যন্ত অঞ্চলে নৌপথে সাধারণ মানুষের কাছে পণ্য সরবরাহ ব্যবস্থাপনা সুরক্ষা করে চলেছেন। তাদের কিছু সমস্যা আছে এবং তার সমাধানও আছে। কিন্তু সমাধান একদিনে আসবে না। নিজেদের সমঝোতার মধ্য দিয়ে সমস্যার সমাধানের পথ খুঁজতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম বলেন, নৌ-পরিবহন অভ্যন্তরীণ নৌ পথে একটি সংবিধিবদ্ধ শৃঙ্খলা সবচেয়ে বেশি প্রয়োজন।
ওয়াটার ট্রান্সপোর্ট কার্গো এজেন্টস এসোসিয়েশনের সভাপতি ও ডব্লিউ টিসি’র কো-কনভেইনার মোহাম্মদ বেলায়েত হোসেনের সভাপতিত্বে ডব্লিউ টিসি’র নির্বাহী সদস্য ও ওয়াটার ট্রান্সপোর্ট কার্গো এজেন্টস এসোসিয়েশনের সহ-সভাপতি শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অন্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন ওয়াটার ট্রান্সপোর্ট লোকাল এজেন্টস এসেসিয়েশনের সভাপতি মো. আজিজুর রহমান, বাংলাদেশ কার্গো ভেসেল ওনার এসোসিয়েশনের (বিসিভোয়া) সভাপতি মো. ইকবাল হোসেন চেয়ারম্যান, বিসিভোয়া’র সাধারণ সম্পাদক ও ডব্লিউ টিসি’র কো-কনভেনর মোহাম্মদ নুরুল হক, আইবোয়াক এর সভাপতি হাজী শফিক আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
মিলনমেলায় প্রধান অতিথি ব্যারিস্টার নওফেল এমপি ও বিশেষ অতিথি সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনসহ অন্যান্য অতিথিদের ক্রেস্ট ও ফুল দিয়ে আয়োজকদের পক্ষ থেকে সম্মানিত করা হয়।
অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ দেশের বরণ্য শিল্পী দিনাত জাহান মুন্নির একক সঙ্গীত পরিবেশনায় সকলকে মনোমুগ্ধকর একটি সন্ধ্যা উপহার দেওয়া হয়। সর্বশেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠানে ১৫ জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 360 People

সম্পর্কিত পোস্ট