চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

‘এক সপ্তাহের মধ্যে গ্যাস সংযোগ চাই অন্যথায় আন্দোলন’

১ জুলাই, ২০১৯ | ৩:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কেজিডিসিএল কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট

‘এক সপ্তাহের মধ্যে গ্যাস সংযোগ চাই অন্যথায় আন্দোলন’

গ্যাস সংযোগের দাবিতে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের ব্যানারে গ্রাহক ও ঠিকাদাররা আজ সোমবার (১ জুলাই) নগরীর ষোলশহরে কেজিডিসিএল কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে।
প্রসঙ্গতঃ চট্টগ্রামে গ্যাস সংযোগের দাবিতে ২৫ হাজার গ্রাহক কর্ণফুলী গ্যাস ড্রিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কার্যালয়ের সামনে বিভিন্ন সময়ে অবস্থান কর্মসূচি, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন।
আজকের কর্মসূচিতে অংশ নেয়া গ্রাহকরা অভিযোগ করেন, নির্দেশনা মোতাবেক সকল ফর্মালিটিজ সম্পন্ন করার পরেও কর্মকর্তাদের গাফিলতির কারণে দীর্ঘ চার-পাঁচ বছরেও গ্রাহকরা গ্যাস সংযোগ পাননি। এক সপ্তাহের মধ্যে গ্যাস সংযোগের ব্যবস্থা করা না হলে কঠোর আন্দোলনে যাবেন বলেও ঘোষণা দেন গ্রাহকরা।অভিযোগের বিষয়ে কর্ণফুলী গ্যাস ড্রিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার এ জে এম সালাউদ্দীন সরওয়ার গণমাধ্যমকে জানান, আন্দোলনের যৌক্তিকতা নিয়ে আমার কোন বক্তব্য নেই। তবে গ্যাসের মজুদ সীমিত। সরকার ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার উদ্যোগ নিয়েছে। এ লক্ষ্যে শিল্পোন্নয়নের কোন বিকল্প নেই। তাই শিল্প খাতকে বিবেচনায় নিয়ে গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে। সব জায়গায় আবাসিক খাতে গ্যাস সংযোগ স্থগিত রয়েছে। সরকার যে অবস্থান নিয়েছে, আমরা মনে করি সেটাই যৌক্তিক। হয়তো ভবিষ্যতে গ্যাস পর্যাপ্ত হলে বিবেচনা করা হবে।
ডিমান্ড নোটের বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে বলেও জানান কেজিডিসিএল’র জেনারেল ম্যানেজার। তিনি বলেন, যারা কর্তৃপক্ষ আছেন তারা বিষয়টি পর্যালোচনা করবেন।

পূর্বকোণ/ সাইফুল

শেয়ার করুন
The Post Viewed By: 335 People

সম্পর্কিত পোস্ট