চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আয়বহির্ভূত সম্পদ অর্জন

ফের পেছালো নোমানের দুর্নীতির মামলার রায়

১ জুলাই, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার রায় ঘোষণা ফের পিছিয়ে ১৫ জুলাই ধার্য করেছে আদালত। গতকাল রবিবার ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক সৈয়দ কামাল হোসেনের আদালতে মামলাটির রায় ঘোষণার জন্য দিন ধার্য থাকলেও নোমানের আইনজীবীরা তারিখ পেছানোর আবেদন করলে তা মঞ্জুর করা হয় এবং রায় ঘোষণার জন্য ১৫ জুলাই নতুন দিন ধার্য করা হয়।-বাংলানিউজ
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের ওপর অনুসন্ধান চালিয়ে হিসাববিবরণী দাখিলের
। ৯ম পৃষ্ঠার ৫ম ক.­

জন্য নোমানের বিরুদ্ধে ১৯৯৭ সালের ৭ আগস্ট নোটিশ জারি করে দুদক। একই বছরের ২৬ অক্টোবর নোমান নোটিশটি গ্রহণ করেও সম্পদের হিসাববিবরণী দাখিল করেননি। এর পরিপ্রেক্ষিতে দুদকের কর্মকর্তা আব্দুল্লাহ আল জাহিদ বাদী হয়ে নোমানের বিরুদ্ধে ১৯৯৮ সালের ১৯ আগস্ট রাজধানীর ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন।
তদন্তকারী কর্মকর্তা ২০০০ সালের ৩০ মে নোমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করলে ২০০৪ সালের ১০ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।
দীর্ঘ বিচার প্রক্রিয়ার পর গত ২৫ এপ্রিল এ মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য করা হয়। কিন্তু ওইদিন রায় প্রস্তুত না হওয়ার কারণে ১২ জুন পরবর্তী দিন ধার্য করেন আদালত। কিন্তু ১২ জুন আসামি অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি বলে সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। আদালত তা মঞ্জুর করে রায় ঘোষণার জন্য ৩০ জুন দিন ধার্য করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট