চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২৯ এপ্রিল, ২০১৯ | ২:২৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রমজানে পানি সরবরাহ নিশ্চিতে নাগরিক উদ্যোগের আহ্বান

নাগরিক সমস্যা চিহ্নিতকরণ এবং তা থেকে পরিত্রাণে কর্মপন্থা নির্ধারণ করে জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন গতকাল রবিবার সকাল ১১টায় চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ’র সাথে মতবিনিময় করেন। ওয়াসার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি বলেন, সরকার দায়িত্ব গ্রহণের পর চট্টগ্রামে সুপেয় পানি সরবরাহ এবং স্যুয়ারেজ ব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহণ করে। নতুন নতুন প্রকল্প বাস্তবায়নের ফলে পুরো নগরী ওয়াসার উন্নয়ন কর্মকা-ের উৎসবে পরিণত হয়েছে। যেখানে সরকার সুপেয় পানির জন্য হাজার কোটি

টাকা খরচ করছে সেখানে নগরবাসী কি কারণে সুপেয় পানি থেকে বঞ্চিত হচ্ছে তা অবশ্যই ভেবে দেখার বিষয়। ওয়াসার রাস্তা খোঁড়াখুঁড়ি নগরবাসীর যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে।
তিনি বলেন, পানির সমস্যায় রমজান মাসে ধর্মপ্রাণ মুসলমানের ইবাদত বন্দেগী যাতে বাঁধাগ্রস্ত না হয় সেদিকে লক্ষ্য রাখাতে হবে। এক্ষেত্রে তিনি ব্যবস্থাপনা পরিচালকের দৃষ্টি আকর্ষণ করেন।
ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, রোজায় পানি সরবরাহ সচল রাখতে সব জায়গায় জনবল প্রস্তুত রাখা হয়েছে। জেনারেটরগুলো সচল রাখা হচ্ছে, যাতে বিদ্যুৎ না থাকলেও পানি সরবরাহ ঠিক থাকে। পাশাপাশি তাৎক্ষণিক প্রয়োজন মেটাতে ভ্রাম্যমাণ পানি সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন ওয়াসার সুপারিনটেনডেন্ট প্রকৌশলী মাকসুদুল আলম, আরিফুল ইসলাম, রাজনীতিবিদ মোহাম্মদ ইলিয়াছ, এস এম আবু তাহের, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হোসেন কোম্পানি, আব্দুল আজিম, আব্দুর রহমান মিয়া, হাবিবুর রহমান, কুতুব উদ্দিন, এজাহারুল হক, নিজাম উদ্দিন, ছালেহ আহমদ জঙ্গী, নুরুল কবির, এ এস এম জাহিদ হোসেন, সমীর মহাজন লিটন, সাইফুল্লাহ আনসারী, সোলেমান সুমন, শেখ মামুনুর রশীদ, জাহাঙ্গীর আলম, সফি আলম বাদশা, স্বরূপ দত্ত রাজু প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 286 People

সম্পর্কিত পোস্ট