চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২৯ এপ্রিল, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আরব সিটি সেন্টারের নির্মাণকাজ উদ্বোধনকালে মেয়র

৩০ কোটি টাকায় সৌন্দর্যবর্ধন এবার বায়েজিদ বোস্তামী সড়কে

বহুতল ভবণ নির্মাণের ক্ষেত্রে বিল্ডিং কোড অনুসরণপূর্বক অনুমোদিত নক্সা অনুযায়ী ভবণ নির্মাণের জন্য নগরীর ভূমি মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন। গতকাল রবিবার দুপুরে অক্সিজেন মোড়স্থ ফজল আরব সিটি সেন্টারের নির্মাণ কাজ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন।
নগরীর রাস্তার সম্প্রসারণও উন্নয়নের কথা উল্লেখ সিটি মেয়র বলেন ৩০ কোটি টাকা ব্যয়ে ষোলশহর ২নং গেইট থেকে অক্সিজেন পর্যন্ত রাস্তার সৌন্দর্য বর্ধনের উদ্যোগ নেয়া হয়েছে। আনুষ্ঠানিক সকল প্রক্রিয়া শেষ হয়েছে। রাস্তার কাজ শুরু হবে। ফলে অক্সিজেন এলাকার গুরুত্ব আরও বাড়বে। কোনো অন্যায় আবদার করে ব্যবসা বাণিজ্য করা যাবে না জানিয়ে মেয়র বলেন, সঠিক পণ্য সরবরাহ করতে হবে। সঠিক মান বজায় রাখতে হবে। কাউকে ঠকানো যাবে না। কারো হক নষ্ট করা যাবে না। কারণ এই নগরটি আমাদের। নগরকে সুন্দর রাখার দায়িত্বও আমাদের। সরকার সন্ত্রাস, মাদক ও দুর্নীতি নির্মূলে বদ্ধপরিকর। কেউ অন্যায় করলে ছাড় পাবেন না।

সরকার দলীয় হলেও অন্যায় যে করবে তার রেহাই নেই। আরব সিটি সেন্টারের নির্মাণ সম্পন্ন হলে এর আলোয় অক্সিজেন এলাকা আলোকিত হবে। এই এলাকায় এখনো কোন আইকনিক ভবন নেই। তাই ভবনটি এলাকাবাসীর গর্বের বিষয় হবে। এর নির্মাণকাজে এলাকাবাসীকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। বায়েজিদ থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবদুন নবী লেদুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ফজল আরব প্রপাটিজ লি. এর চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ শাহেদ ইকবাল বাবু, জেলা পরিষদ সদস্য জসিম উদ্দিন, সাবেক কাউন্সিলর শফিকুল ইসলাম, সাবেক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌসী আরা মুন্নী, হাটহাজারী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আরেফিন মুক্তাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনায় ছিলেন আবুল বশর।
স্বাগত বক্তব্যে আরব প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইলিয়াস বলেন, ৫৭ কাঠা জমির উপর আজ ১৭ তলাবিশিষ্ট বহুতল ভবনের নির্মাণ কাজ শুরু হল। এই ভবনের অষ্টমতলা পর্যন্ত বাণিজ্যিক এবং উপরের বাকি ফ্লোরগুলি আবাসিক হিসেবে বিক্রি করা হবে। ঢাকার অভিজ্ঞ স্থপতি অত্যাধুনিক এই ভবনের ডিজাইন করেছে। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এই সিটি সেন্টার কেনা-কাটার ক্ষেত্রে উত্তর চট্টগ্রামবাসী আকাক্সক্ষা মেটাতে সক্ষম হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 362 People

সম্পর্কিত পোস্ট