চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৫ ডিসেম্বর, ২০২০ | ৬:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

যৌতুকের জন্য স্ত্রীকে গলা কেটে হত্যা চেষ্টা, স্বামী গ্রেপ্তার

নগরীর বাকলিয়া থানার বগার বিল এলাকায় যৌতুকের জন্য স্ত্রীকে ছুরি দিয়ে গলা কেটে পালিয়ে যাওয়া স্বামী জুয়েল মিয়াকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ।

আটক স্বামী জুয়েল কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার মো. নুরুল ইসলামের ছেলে। বর্তমানে সে বাকলিয়া থানার বগার বিল এলাকার শান্তির নগরীর একটি ভাড়া বাসায় থাকে।

আজ শনিবার (৫ ডিসেম্বর) ভোর ৫টার দিকে রাহাত্তারপুল এলাকা থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, গত আট মাস আগে লাল মিয়ার বড় মেয়ে লিপা বেগমের সাথে পারিবারিকভাবে তার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পূর্বে যৌতুকের টাকার জন্য তাকে চাপ দিতে থাকে। লিপা তার বাবার আর্থিক দূরাবস্থার কথা বলে টাকা দিতে পারবেনা বলে জানালে স্বামী জুয়েল তাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। অত্যাচার সহ্য করতে না পেরে একপর্যায়ে লিপা জুয়েলের বাবা-মা ও তার আত্মীয়স্বজনকে বিষয়টি জানালে কিছুদিন পর আবার লিপার ওপর অত্যাচার শুরু করে জুয়েল। পরে স্থানীয় শালিশী বিচারে জুয়েল লিপাকে নির্যাতন করবেনা মর্মে সকলের সামনে প্রতিজ্ঞা করে।

কিন্তু জুয়েল দিন দিন অত্যাচার বাড়িয়ে দেয়। এরপর জুয়েল যৌতুক বাবদ তার বাবার কাছ থেকে ৫০ হাজার টাকা এনে দিতে বলে। কিন্তু লিপা এনে দিবে না বললে তাকে নির্মমভাবে অত্যাচার করে। অত্যাচার সহ্য করতে না পেরে লিপা গত ২৪ নভেম্বর তার বাবার বাসায় চলে যায়।

শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা দকে  জুয়েল তার স্ত্রী লিপার বাবার বাড়ি এসে ৫০ হাজার টাকা দিতে বলে। লিপা অপরাগতা প্রকাশ করলে পকেট থেকে ছুরি বের করে গলা কেটে আহত করে। সে মারা গেছে মনে করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তাদের ধস্তাধস্তি ও লিপার চিৎকার শুনে পাশের বাসা হতে প্রতিবেশীরা এসে লিপাকে গলা কাটা অবস্থায় ঘরের মেঝেতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে -৯৯৯ এর ফোন করে। পরে বাকলিয়া থানা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রতিবেশীদের সহায়তায় ভিকটিম লিপা বেগমকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার লিপা বেগমকে (১৯) ওয়ার্ড নং-২০, বেড নম্বর-৩৪ ভর্তি করেন।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দীন জানান, এ ঘটনায় লিপার পিতা লাল মিয়া জুয়েলকে আসামি করে বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। আজ শনিবার ভোরে জুয়েলকে গ্রেপ্তার করা হয়। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 105 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট