চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

৪ ডিসেম্বর, ২০২০ | ১১:০৩ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

হাটহাজারীতে বৈদ্যুতিক তারের ফাঁদে দু’জনের মৃত্যু

হাটহাজারী উপজেলাধীন ১নম্বর দক্ষিন পাহাড়তলী ওয়ার্ডের ঠান্ডাছড়ি পাহাড়ী এলাকায় বৈদ্যুতিক তারের পাতানো ফাঁদে ফেলে নজরুল ইসলাম(৪৫) ও নিজাম উদ্দীন(৫৫) নামে মৃত দুই জনের লাশ বৃহস্পতিবার রাতে উদ্ধার করে মর্গে প্রেরন করে পুলিশ। শুক্রবার বিকালে নিজামের লাশ দক্ষিন পাহাড়তলী ওয়ার্ডের ঠান্ডাছড়িতে এবং নজরুলের লাশ সীতাকুন্ডে দাফন করা হয়।এব্যাপরে বৃহস্পতিবার দিবাগত রাতে থানায় মামলা হয়েছে।
পুলিশ ও পারিবারিক সুত্রে জানা যায়, ঠান্ডাছড়ি পাহাড়ে বৈদ্যুতিক তারের পাতানো ফাঁদে ফেলে দুইজনকে হত্যা করেছে স্থানীয় সেকান্দর কলোনির বাসিন্দা আবু সাইয়িদ ও তার সহযোগীরা। তারা জানায় পাহাড়ের ফসলি জমির চারপাশে বৈদ্যুতিক তারের ফাঁদ পেতে দীর্ঘদিন ধরে বন্যপ্রাণী শিকার করে আসছিল অভিযুক্তরা। এ নিয়ে প্রায় প্রতিবাদ করে আসছিল নজরুল ও নিজাম সহ স্থানীয়রা। এবিষয় নিয়ে বৈদ্যুতিক তারের ফাঁদ কারীদের সাথে কথা কাটাকাটি হত প্রায় সময়। এক পর্যায়ে ঘটনার একদিন আগে জমির ধান দেয়া নিয়ে নিজামকে মারধরও করেন আবু সাইয়িদ ও তার সহযোগিরা।
নিহত নজরুলের গ্রামের বাড়ী সিতাকুন্ড উপজেলায়,থাকতেন ১নম্বর দক্ষিন পাহাড়তলী ওয়ার্ডের ঠান্ডাছড়ি এলাকায়,সিজাম উদ্দীনের গ্রামের বাড়ী নোয়াখালী জেলার চরমহিউদ্দিনের চরজব্বার এলাকায় হলে দীর্ঘ ২২ বছর থেকে পরিবার নিয়ে ১নং দক্ষিন পাহাড়তলী ওয়ার্ডের ঠান্ডাছড়ি পাহাড়ী এলাকায় বসবাস করে আসছিল।
এব্যাপারে হাটহাজারী মডেল থানার ওসি রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। আবু সাইয়িদ পলাতক রয়েছে তাকে সহ অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 89 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট