চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ২৩১

নিজস্ব প্রতিবেদক

৩ ডিসেম্বর, ২০২০ | ১১:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ২৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (২ ডিসেম্বর) ১ হাজার ৮০১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫ হাজার ৮২৫ জনে।

বুধবার (২ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮০১টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব ১১৮টি, বিআইটিআইডি ল্যাবে ১ হাজার ১১৭টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি, সিভাসু ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৩৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৫৩ জন, চমেক ল্যাবে ৫৪ জন, সিভাসু ল্যাবে ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষা করে ২৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১০টি নমুনা পরীক্ষা করে ২৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষা করে ২১টি নমুনা পজেটিভ আসে।

তবে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৯টি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮০১টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ২৩১ জনের। এরমধ্যে ২০৮ জন নগরীর এবং ২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট