চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২ ডিসেম্বর, ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ফ্রিজে পঁচা মুরগি-খাবার: ক‌্যা‌ন্ডিকে লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর  জিই‌সি মোড়ের ক‌্যা‌ন্ডি‌কে অস্বাস্থ‌্যকরভাবে  ফ্রিজে খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। আজ বুধবার (২ ডি‌সেম্বর) নগরীর আকবরশাহ্ ও চকবাজার থানা এলাকায় প‌রিচা‌লিত অভিযানে এ জরিমানা করা হয়।  এসময়  প্রতিষ্ঠানটিতে রান্নাকরা মাংস প‌লি‌থিন ব‌্যা‌গে সংরক্ষণ, ময়লা পাত্রে খা‌দ্যোপকরণ সংরক্ষণ করায়  প‌রিচ্ছন্নতা নি‌শ্চিত করতে সতর্ক করা হয়। অভিযানে ক্যান্ডিসহ ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে একলক্ষ সাতষ‌ট্টি হাজার টাকা  প্রশাস‌নিক জ‌রিমানা করা হয়েছে বলে জানান ভোক্তা  অ‌ধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ।

তিনি জানান, জিইসি এলাকার এ‌শিয়ান কাবাবকে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষ‌ণে ছাপাসংবাদপত্র ব‌্যবহার ও কি‌চেনে নোংরা পা‌নি জমে থাকায় ছয় হাজার টাকা জ‌রিমানা করে সতর্ক করা হয়। এসময় অফটাইম স্ন্যাক্সকে মেয়াদবিহীন পণ্য সংরক্ষণ করায় পাঁচ হাজার টাকা জ‌রিমানা করা হয়। দি ইয়াম স্টোররকে উৎপাদন মেয়াদবিহীন পণ্য সংরক্ষণ,  মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ ও প‌ণ্যের মেয়াদ তু‌লে ফেলায় বিশ হাজার টাকা জরিমানা করে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়।

বিজ্ঞাপন

আকবরশাহ থানার ফয়’স লেকের লাকী হোটেল এন্ড রেস্টুরেন্টকে অননু‌মো‌দিত এনা‌র্জিড্রিঙ্ক সংরক্ষণ করায় আট হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত এনা‌র্জি ড্রিঙ্ক ধ্বংস করা হয়।  মূল্যতালিকা প্রদর্শন না করে ভোক্তাদের বে‌শি দামে খাদ‌্যদ্রব‌্য বিক্রয় করায় ফ্রেশ ফুড কর্ণারকে আট হাজার,  একই অপরাধে গোল্ড হিলকে দশ হাজার  ও আশা রেস্টু‌রেন্ট‌কে দশ হাজার টাকা  জরিমানা করে সতর্ক করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 240 People

সম্পর্কিত পোস্ট