চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২ ডিসেম্বর, ২০২০ | ৪:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এ মাসেই শুরু হচ্ছে চবির স্থগিত পরীক্ষা

চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্থগিত থাকা পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আজ বুধবার (২ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বিষয়টি নিশ্চিত করে পূর্বকোণকে বলেন, স্থগিত থাকা পরীক্ষা নেয়ার বিষয়ে আগেই নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছিল।  করোনার প্রকোপ না কমায় সকল দিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই অনেকগুলো পরীক্ষা নেয়া হবে বলে তিনি আশ্বাস প্রকাশ করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, শীঘ্রই পরীক্ষার বিষয়ে বিভাগ-ইন্সটিটিউটগুলোতে চিঠি দেয়া হবে, নিজ নিজ বিভাগ পরীক্ষার আয়োজন করবে। তবে এক সপ্তাহের মধ্যে পরীক্ষার নোটিশ বা অন্যান্য বিষয় সামনে আসবে। এবং ডিসেম্বরের মধ্যেই অনেকগুলো পরীক্ষা নেয়া হবে।

বিসিএস পরীক্ষার বিষয়টি বিবেচনায় নেয়া হচ্ছে কিনা এ বিষয়ে জানতে চাইলে রেজিস্ট্রার বলেন, সরকার বিসিএসের বিজ্ঞপ্তি দিয়েছে, এজন্য শিক্ষার্থীরা চিন্তিত। কিন্তু ১৯ ডিসেম্বর পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। সরকার যদি বিসিএসের বিষয়টা পুনর্বিবেচনা করে তাহলে ভালো হয়।

এর আগে, মঙ্গলবার (২ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে সম্মিলিত শিক্ষার্থী সংসদের নেতা ফোরকানুল আলম বলেন, আগামী ৩ ডিসেম্বরের মধ্যে স্থগিত পরীক্ষাসমূহ নেয়ার ব্যাপারে যদি তারিখ ঘোষণাপূর্বক সুনির্দিষ্ট কোন নির্দেশনা না আসে, তাহলে আগামী ৬ ডিসেম্বর থেকে আমরা আমরণ অনশনে যাব।

শিক্ষার্থীদের আল্টিমেটাম বিষয়ে জানতে চাইলে সেসময় মনিরুল হাসান বলেন, সরকার ১৭ ডিসেম্বর পর্যন্ত ছুটি ঘোষণা করেছেন। কোনো বিশ্ববিদ্যালয়ও কিন্তু পরীক্ষা নিচ্ছে না। আবার দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ হচ্ছে। তারপরও আমরা শিক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় নিয়ে মিটিং করে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। করোনার মধ্যে কিভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়া যায় সে বিষয়ে আমাদের চিন্তা করার সময় দিতে হবে। শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসার পর কোনো অঘটন ঘটলে দায়ী কে থাকবে? শিক্ষার্থীরা আবেগ দিয়ে দেখলেতো হবে না, পরিস্থিতি বিবেচনা করতে হবে। আমরা তাদের কথা দিচ্ছি পরীক্ষা আমরা খুব শীঘ্রই নিবো। ইতোমধ্যে মিটিং করে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করছি।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট