চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

৩০ নভেম্বর, ২০২০ | ১০:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নতুন কমিটির দাবিতে নাসিমন ভবনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নতুন কমিটির দাবিতে নাসিমন ভবনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে নেতাকর্মীরা। আজ সোমবার রাতে নগরীর কাজীর দেউড়ির মহানগর বিএনপির কার্যালয়ের সামনে ২০১৩ সালে ঘোষিত আংশিক কমিটির  সাথে ২৭২ জনকে সংযুক্ত করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার প্রতিবাদে এই বিক্ষোভ করে তারা।

এর আগে আজ বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন  ও সাধারণ সম্পাদক  ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেন কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল। তিনি  বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন আগের আংশিক কমিটির সাথে ২৭২ জনকে সংযুক্ত করে পুর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হল।

এ বিষয়ে নগর ছাত্রদলের সহ সভাপতি সৌরভ প্রিয় পাল বলেন, তারেক রহমান বলেছেন ২০০৫ সালে যারা এসএসসি পাশ করেছে তার পরে ছাড়া আগে পাশ কাউকে ছাত্রদলের কমিটিতে রাখা যাবে না। এবং নিয়মিত ছাত্র ও অবিবাহিত হতে হবে। কিন্তু আজ ঘোষিত কমিটিতে আগের আংশিক কমিটি বাতিল করা হয়নি। তারপরেও জুনিয়র সিনিয়র সিরিয়াল মানা হয়নি তাই আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে নেতাকর্মীরা। আংশিক কমিটির একজন ছাড়া বাকি সাতজন অন্য কমিটির পদ পদবী বহন করছে। আমরা নিয়মিত ছাত্র দিয়ে নতুন কমিটি দাবি করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক নগর ছাত্রদলের এক নেতা বলেন,  ২০১৩ সালে ঘোষিত আংশিক কমিটির সভাপতি গাজী সিরাজ এখন নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক । তিনি ১৯৮৯ সালে এসএসসি পাশ করেন । বর্তমানে  তার বয়স ৫২ বছর । অন্যদিকে সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলু বর্তমানে নগর সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক। তিনি ১৯৯৪ সালে এসএসসি পাশ করেন। তার বয়স ৪৬ বছর। তাদের কিভাবে নতুন কমিটিতে বহাল রাখা হয়।

 সহ সাধারণ সম্পাদক জাবেদ ওমর বলেন, আমরা এই কমিটি মানি না। কারণ পনের বছরের বেশি সময় রাজনীতি করে আমাকে রাখা হয়েছে সহ সাধারণ সম্পাদক। অন্যদিকে দু চার বছরের রাজনীতিতে আসা ছেলেদের সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক। আমরা ছাত্র ও ২০০৫ সালের আগে এসএসসি পাশ করা ছেলেদের কমিটি চাই।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 115 People

সম্পর্কিত পোস্ট