চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৩০ নভেম্বর, ২০২০ | ২:২১ অপরাহ্ণ

রাউজান প্রতিনিধি

মুজিব বর্ষে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২’র বিশেষ উদ্যোগ

‘মুজিব বর্ষ, পল্লী বিদ্যুতের সেবা বর্ষ’ এ স্লোগানকে সামনে রেখে মুজিব বর্ষে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে গ্রাহক সেবার মানোন্নয়নের জন্য চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। এ উদ্যোগের অংশ হিসেবে রবিবার (২৯ নভেম্বর) রাউজান-১ (সদর দপ্তর) উপকেন্দ্রের ২ নম্বর ফিডারের প্রায় ৪২ কিলোমিটার দৈর্ঘ্য বিশিষ্ট একটি ১১ কেভি ফিডারের শতভাগ রক্ষণাবেক্ষণের কাজ সম্পন্ন করা হয়েছে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২’র জেনারেল ম্যানেজার মোল্লা মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে ডেপুটি জেনারেল ম্যানেজার (কারিগরী) শাহ আলম এবং এজিএম (ওএন্ডএম) আদনান আহমদ চৌধুরীর তত্ত্বাবধানে এই ব্যাপক রক্ষণাবেক্ষণ কাজে ৫৬ জন কর্মী নিয়োজিত ছিলেন বলে কর্তৃপক্ষ জানায়।
জিএম জানান, ‘মুজিব বর্ষে গ্রাহক প্রান্তে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার স্বার্থে এ রক্ষণাবেক্ষণ কাজে উল্লেখযোগ্য অংশ হিসেবে নষ্ট পোল পরিবর্তন, ফিউজ কাট আউট পরিবর্তন, বিতরণ ট্রান্সফরমার ওয়্যারিং ও গ্রাউন্ডিং, আন্ডার সাইজের কন্ডাক্টর পরিবর্তন, জাম্পারিং মেরামত, ক্রস আর্ম পরিবর্তন ও কানেক্টর স্থাপন করাসহ অন্যান্য রক্ষণাবেক্ষণ কাজ সম্পন্ন করা হয়েছে। এর ফলে রাউজান পৌরসভার ছিটিয়াপাড়া, কাজীপাড়া, জানালীহাট, কুন্ডেশ্বরী এলাকায় নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে। কাজীপাড়া গ্র্রামের গ্রাহক জনাব রহমান আলী পল্লী বিদ্যুতের এ উদ্যোগের প্রশংসা করে বলেন ‘বৈদ্যুতিক লাইনে এ ধরনের রক্ষণাবেক্ষণ কাজের ফলে আরো ভালো বিদ্যুৎ সুবিধা পাওয়া যাবে বলে আশা করছি।

বিজ্ঞাপন

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২’র জেনারেল ম্যানেজার মোল্লা মো. আবুল কালাম আজাদ বলেন ‘গ্রাহকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার স্বার্থে বিগত বছরের মত এ বছরও চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২’র আওতায় সকল এলাকায় এ জাতীয় ক্রাশ প্রোগামের মাধ্যমে শতভাগ লাইন রক্ষণাবেক্ষণের কাজ করা হবে।’

পূর্বকোণ/জাহেদুল-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 128 People

সম্পর্কিত পোস্ট