চট্টগ্রাম বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

২৯ নভেম্বর, ২০২০ | ১০:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মোবাইল ছিনতাই নাটকে পুলিশকে ফাঁসানোর চেষ্টা: দুই যুবক আটক

নগরের আকবরশাহে নিজেরা মোবাইল হারিয়ে পুলিশকে ফাঁসানোর অপচেষ্টার দায়ে দুই যুবককে আটক করেছে পুলিশ । আজ রবিবার এমন তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এএএম হুমায়ুন কবীর।

আটককৃতরা হল: সীতাকুণ্ড থানাধীন ইমামনগর কেন্দুয়াপাড়া এলাকার মো. সেকান্দারের ছেলে মো. জাবেদ হোসেন (২০) ও জঙ্গল সলিমপুর সিডিএ আবাসিক এলাকার মো. আবু তাহেরের ছেলে মো. রিপন (৩২)।

এএএম হুমায়ুন কবীর জানান, আকবরশাহ থানাধীন সিটি গেইট চেকপোস্টে পুলিশ সদস্যরা মোবাইল ফোন নিয়ে ফেলেছে দাবি করে পুলিশ সদস্যদের ফাঁসানোর চেষ্টা করে দুই যুবক। তাদের দাবি ছিল, শনিবার যাওয়ার পথে চেকপোস্টে দায়িত্বরত সদস্যরা জাবেদ হোসেনকে মারধর করে তার কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিয়েছে। রোববার সকালে তাদের আরেক সদস্য রিপন জাবেদ হোসেনকে নিয়ে চেকপোস্টে এসে দায়িত্বরত পুলিশ সদস্যদের কাছে মোবাইল ফেরত চান। রিপন পুলিশ সদস্যদের হুমকি দেন, যদি মোবাইল ফোন ফেরত দেওয়া না হয় তা পুলিশের আইজিপিকে জানানো হবে। রোববার  পুলিশ সদস্যরা শনিবারের চেকপোস্টের সিসিটিভি ফুটেজ চেক করে। তখন মোবাইল নিয়ে ফেলেছে দাবি করা যুবককে চেকপোস্টে দেখতে পাওয়া যায়নি। পরে জাবেদ হোসেনকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জাবেদ হোসেন স্বীকার করেন, তার কাছ থেকে কোনো পুলিশ সদস্য মোবাইল ছিনিয়ে নেননি।

তিনি আরও জানান, তবে পুলিশের কাছে জাবেদ হোসেন বলেছে, তার পূর্ব পরিচিত কয়েকজন যুবক একে খান এলাকা থেকে তার কাছ থেকে মোবাইল ফোনটি নিয়ে নেয়। শাহজাহান নামে একজন তাকে মোবাইলটি দিয়েছিল লক খোলার জন্য।  গত দেড় মাস আগে ওই মোবাইল ফোনটি আরেক যুবকের কাছ থেকে হারিয়ে যায়।  তারা মনে করেছিল- যদি পুলিশের উপর দায় চাপানো যায় তাহলে তারা বেঁচে যাবে। এবং পুলিশ চাপে পড়ে নতুন একটি মোবাইল কিনে দেবে বা টাকা দেবে। এমন ভাবনা থেকে তারা নাটকটি সাজিয়েছে। এ ঘটনায় জড়িত জাবেদ ও রিপনকে আটক করা হয়েছে। তাদের সঙ্গে জড়িত অন্যদের আটক করে মোবাইলটি উদ্ধারের চেষ্টা চলছে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট