চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

২৮ নভেম্বর, ২০২০ | ৬:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র উঠে পড়ে লেগেছে: নওফেল

বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য একটি চক্র উঠে পড়ে লেগেছে । সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সবখানে তাদের দৌরাত্ম।  তাদের এই অপচেষ্টা সফল হবে না।  বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান হতে দেবো না। আজ  শনিবার (২৮ নভেম্বর) দুপুরে নগরের চান্দগাঁও এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন  শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

স্থানীয় সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, প্রকল্প পরিচালক মো. মোস্তফা কামাল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান।

শিক্ষা উপ-মন্ত্রী নওফেল বলেন, আমরা বাংলাদেশকে শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে একটা উন্নত বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। সেখানে আমাদের সমৃদ্ধি হবে। সেখানে সহনশীলতা থাকবে। সেখানে শান্তি থাকবে।পৃথিবীর অনেক দেশে অনেক অর্থ আছে, কিন্তু শান্তি নেই। স্থিতিশীলতা না থাকলে মানুষে মানুষে সুসম্পর্ক না থাকলে, বৈষম্য বেশি থাকলে শান্তি আসে না।

তিনি আরও বলেন, সকল পর্যায়ে আমাদের সংবিধানে নির্দেশিত মূলনীতিগুলোর চর্চা করতে হবে। জাতির পিতা সহনশীল, ধর্ম নিরপেক্ষ সমাজের স্বপ্ন দেখিয়ে এই দেশকে স্বাধীন করেছিলেন। তার আদর্শ যদি আজকে ভূলুণ্ঠিত হয়, তাহলে কোনো বিনিয়োগের সুফল আমরা পাবো না। কারণ অরাজকতা, অস্থিতিশীলতা, হানাহানি, সাম্প্রদায়িক দাঙ্গায় এই বাংলাদেশ ভরে যাবে। তাই নিজেদেরকে শিক্ষিত এবং প্রশিক্ষিত করার মাধ্যমে অর্থনৈতিক সম্ভাবনার যে দুয়ার শেখ হাসিনার সরকার খুলে দিয়েছে, সেখানে আমাদের ঢুকে পড়তে হবে। নিজেদের উন্নত করতে হবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 118 People

সম্পর্কিত পোস্ট