চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

২৮ নভেম্বর, ২০২০ | ১১:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১৭২

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) ১ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪ হাজার ৭৭৬ জনে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৯ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৬৪টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৫২ জনের।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০টি নমুনা পরীক্ষা করে ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

তবে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে এইদিন করোনা পরীক্ষা হয়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৭২জনের। এরমধ্যে ১৪৪ জন নগরীর এবং ২৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 122 People

সম্পর্কিত পোস্ট