চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৭ নভেম্বর, ২০২০ | ১২:০২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, নতুন শনাক্ত ২০৬

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ২০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪ হাজার ৬০৪ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয় নি।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৮ টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৪০টি নমুনা পরীক্ষা করে ২৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫১টি নমুনা পরীক্ষা করে ৮৩ জন করোনায় শনাক্ত হয়েছে।
তবে এইদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাব ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

বিজ্ঞাপন

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭০টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায়১ হাজার ৭৮০টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ২০৬ জনের। এরমধ্যে ১৭৪ জন নগরীর এবং ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 163 People

সম্পর্কিত পোস্ট