চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

বৈদেশিক মুদ্রা দেখিয়ে প্রতারণা: চক্রের ২ সদস্য গ্রেপ্তার

বৈদেশিক মুদ্রা দেখিয়ে প্রতারণা: চক্রের ২ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর, ২০২০ | ৩:৪১ অপরাহ্ণ

নগরীর কোতোয়ালী থানায় অভিযান চালিয়ে  বিশেষ কৌশলে বৈদেশিক মুদ্রা দেখিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসা এমন একটি চক্রের দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ভোর রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানে প্রতারণার সাথে জড়িত ২ জনকে নগদ ৪০ হাজার টাকা ও চারটি বিদেশি টাকার নোটসহ গ্রেপ্তার করা হয়েছে। রানা ও হালিম নামে ওই চক্রের দু্ই সদস্য পলাতক রয়েছে। 

গ্রেপ্তাররা হলেন- বরগুনার মো. আবু হানিফের ছেলে মো. জয়নাল আবেদীন (৩৪) ও কুমিল্লার মো. হুমাউন কবিরের ছেলে মো. জাহান হোসেন প্রকাশ সুমন (২৮)।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে কোতোয়ালী থানায় সংবাদ সম্মেলন করে এসব কথা জানান কোতোয়ালী জোনের এসি নোবেল চাকমা। 

তিনি বলেন, ‌‘জুবায়ের মোহাম্মদ হোসেইন নামে এক ব্যক্তি এনায়েত বাজার এলাকার এবি ব্যাংক থেকে ৭০ হাজার টাকা নিয়ে বের হন। একপর্যায়ে গ্রেপ্তার সিএনজি অটোরিকশা চালক মো. জাহান হোসেন প্রকাশ সুমন তাকে ডাক দিয়ে তার কাছে কিছু বিদেশি টাকার নোট আছে বলেন এবং ওই টাকাগুলো কোথায় গিয়ে বাংলাদেশি টাকায় রুপান্তর করা যাবে জানতে চায়। এসময় অন্যদিক থেকে আসা তিনজন লোক এগুলোর একটির দাম ২২ হাজার টাকা বলে। অন্যদিক থেকে আসা এক লোকের কাছে ১৫ হাজার টাকায় দুইটি নোট বিক্রি করে সুমন। সুমন কৌশলে চারটি বিদেশি টাকা প্রদর্শন করে তার কাছ থেকে ৬০ হাজার টাকা হাতিয়ে নেন।’

ওসি বলেন, ‘‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে এরা স্বীকার করে তারা সংঘবদ্ধ একটি প্রতারক চক্রের সদস্য। তার জন্য তাদেরকে আদালতে উপস্থাপন করে প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড আবেদন করেন।’’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট