চট্টগ্রাম বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

২৫ নভেম্বর, ২০২০ | ২:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ২৩ স্বেচ্ছাসেবী সংগঠন অনুদান পেল ৭ লাখ ৩৫ হাজার টাকা

করোনাকালীন সময়ে নারীদের জীবনমান উন্নয়নে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ থেকে চট্টগ্রামে ৭ লাখ ৩৫ হাজার টাকা অনুদান পেয়েছেন ২৩ টি স্বেচ্ছাসেবী সংগঠন।

এছাড়া সারা দেশের ৬৪ জেলার প্রায় ২০ স্বেচ্ছাসেবী সংগঠনকে ১১ কোটি টাকার অনুদান দিয়েছে সংস্থাটি। এরমধ্যে চট্টগ্রাম মহানগরসহ ১৪টি উপজেলায় ২৩টি স্বেচ্ছাসেবি সমিতির প্রায় ১ শতাধিক নারীকে এ অনুদান দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে বিশেষ অনুদান পেয়েছেন দুইজন নারী। নগরীর কাট্টলি অর্জন মহিলা উন্নয়ন সংস্থার আবিদা আজাদ ও পটিয়া নারী উন্নয়ন সমিতি সংগঠন থেকে দুইজন নারী ৫০ হাজার টাকা করে বিশেষ অনুদান পেয়েছেন। এছাড়া বাকি সংগঠনের নারী সদস্যরা ২৫ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত পেয়েছেন।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে সারা দেশে এক যোগে অনুদান প্রদান অনুষ্ঠান শুরু হয়। মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন আক্তারের সভাপতিত্বে অনুদান বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা বেগম ও প্রধানমন্ত্রীর এসাইনমেন্ট অফিসার আফরোজা বিনতে মনসুর (গাজী লিপি)। এসময় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘বাংলাদেশ  থেকে নারী দারিদ্র্য নির্মূল, নারীর কর্মসংস্থান সৃষ্টি ও নারীদের  উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সদস্যদের আরো বেশি এগিয়ে আসতে হবে। ক্ষুদ্র ও কুটির শিল্প, গ্রামীণ ঐতিহ্যবাহী খাবার ও পোশাককে ডিজিটাল বাংলাদেশের তথ্য-প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে শহর ও বিদেশের ক্রেতাদের সামনে তুলে ধরতে স্বেচ্ছাসেবী মহিলা সমিতি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট