চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

উন্নয়নের ফলে পর্যটন এলাকা পতেঙ্গার গুরুত্ব বাড়ছে : সুজন

নিজস্ব প্রতিবেদক

২৫ নভেম্বর, ২০২০ | ১:৫১ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশেনের প্রশাসক মোহাম্মদ   খোরশেদ আলম সুজন বলেছেন, সমুদ্র সৈকত, শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দর, নবনির্মিত মেরিন ড্রাইভ সড়ক, নির্মাণাধীন বেটার্মিনাল, এলিভেটেডে এক্সপ্রেসওয়ের কারণে পর্যটন এলাকা পতেঙ্গার গুরুত্ব বেড়ে যাচ্ছে।

চট্টগ্রাম বন্দর, চউক, ওয়াসাসহ অনেকগুলো সংস্থার উন্নয়নকাজ একসাথে চলমান থাকার কারণে এখনই দক্ষিণ পতেঙ্গার ওয়ার্ড অফিসের নির্মাণ কাজ করা যাচ্ছে না। তবে খুব সহসাই এর নির্মাণ কাজ শুরু হবে। তিনি গতকাল (মঙ্গলবার) দুপুরে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের জনসাধারণের সাথে কর্পোরেশনের রেস্ট হাউসস্থ অস্থায়ী ওয়ার্ড কার্যালয়ে মতবিনিময়কালে একথা বলেন। এতে উপস্থিত ছিলেন, ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়া, সহকারী প্রকৌশলী অসীম বড়ুয়া, স্থানীয় সমাজসেবক নুরুল হোসেন, ছালেহ আহম্মদ, আব্দুল কাদের, মোস্তাফা কামাল, জাইদুল ইসলাম দুর্লভ, আশরাফ খোকন, মো. আব্দুল্লাহ। এ সময় ওয়ার্ডের বাসিন্দারা তাদের এলাকায় গ্যাস সংযোগে সংকটের বিষয়ে অবহিত করলে, প্রশাসক সুজন এলাকার অন্যান্য সংস্থার উন্নয়ন কাজের সাথে সমন্বয় করে সংযোগ প্রাপ্তি নিশ্চিতে কর্পোরেশনের প্রকৌশল বিভাগের সংশ্লিষ্ট প্রকৌশলী কেজিডিসিএলের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলাপ করে তা সমাধানের ব্যবস্থা করবেন বলে তাদের আস্বস্ত করেন। এ সময় তিনি ৪১ নং ওয়ার্ড অফিস ভবন নির্মাণে নকশা ও প্রাক্কলন ব্যয় সম্পন্ন হয়েছে বলে ওয়ার্ডের বাসিন্দাদের অবহিত করেন।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দর সরকারের কাছে বন্দরের উন্নয়নে চেয়েছে ৩ হাজার কোটি টাকা। পেল ১ হাজার কোটি টাকা। কাজেই সবসময় চাহিদামত যোগান দেয়া সম্ভব হয় না। সেই তুলনায় আপনাদের ওয়ার্ডে অপূর্ণতা তেমন থাকছে না। তিনি কোভিড-১৯ মোকাবেলায় ওয়ার্ডের বাসিন্দাদের সচেতন থাকার পরামর্শ দিয়ে বিয়ে-শাদি সামাজিক অনুষ্ঠান বা জনসমাগম হয় সে ধরনের স্থান এড়িয়ে চলে জরুরি কাজে বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধানে সচেতন থাকতে বলেন।

প্রশাসক বলেন, করোনার কারণে আমেরিকা-ইউরোপ ভারতের আর্থনীতিতে ধস নেমেছে। সেই তুলনায় আমাদের দেশের অর্থনীতি এখনো বড় কোন বিপর্যয়ের মুখে পড়েনি। আমরা চাই না নাগরিক অসচেতনতায় স্বাস্থ্যসেবায় বড় কোন বিপর্যয়ের সৃষ্টি হয়।-বিজ্ঞপ্তি

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট