চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৪ নভেম্বর, ২০২০ | ৩:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এনআইডি জালিয়াত চক্রের আরোও ৩ সদস্য গ্রেপ্তার

নগরীর বায়েজিদ বোস্তামি থানার আরেফিন নগর এলাকা থেকে নকল জাতীয় পরিচয়পত্র তৈরির সাথে জড়িত সংঘবদ্ধ চক্রের নারীসহ তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (২৩ নভেম্বর) দুপুর ১টা ২০ মিনিটের দিকে আরেফিন নগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- বায়েজিদ বোস্তামি থানার আরেফিন নগরের মৃত আব্দুল হানিফের ছেলে আব্দুর রহিম (৫৯), একই এলাকার মাহবুব আলমের ছেলে আজিজুল করিম রাসেল (৩৫) ও একই এলাকার আজিজুল করিম রাসেলর স্ত্রী সেলিনা আক্তার (২৮)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ মাহমুদুল হাসান মামুন পূর্বকোণকে জানান, আরেফিন নগর এলাকার ফোরকানিয়া মাদ্রাসা গলির একটি বাড়িতে নকল জাতীয় পরিচয়পত্র তৈরির কাজ চলছে এমন সংবাদের ভিত্তিতে অভিযানে যায় র‌্যাব। ঘটনাস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাদের গ্রেপ্তার করা হয়।

এসময় ঘটনাস্থল তল্লাশি করে প্রতারণার উদ্দেশে তৈরি ৩টি নকল এনআইডি কার্ড, ৫ টি নকল নিকাহনামা, ১৫টি নকল জন্মসনদ, ১৫টি সিটি কর্পোরেশনের সনদপত্র (খালি), ১০টি নকল প্রত্যয়নপত্র, ১৪টি বিভিন্ন প্রকার ভুয়া সনদপত্র, ১৫টি নকল টিকা কার্ড, ১৫টি নকল নাগরিক সনদপত্রের ফটোকপি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নকল সীল ১টি, প্রশংসাপত্র ৮টি এবং ২৫ টি জন্ম নিবন্ধনের আবেদন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, অর্থের বিনিময়ে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদেরকে নকল জাতীয় পরিচয়পত্র তৈরি করে দিতো। এছাড়াও আসামিরা দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় নানা প্রকার প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বায়েজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 201 People

সম্পর্কিত পোস্ট