চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

২৩ নভেম্বর, ২০২০ | ১২:৫২ অপরাহ্ণ

সারোয়ার আহমদ 

নিলামে উঠছে জাপানি গাড়িসহ ১২৭ লট পণ্য

জাপানি টয়োটার বিভিন্ন মডেলের ৯টি গাড়িসহ মোট ১২৭ লট পণ্য নিলামে বিক্রির প্রক্রিয়া শুরু করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস কর্তৃপক্ষ। আজ সোমবার থেকে নিলামের ক্যাটালগ ও দরপত্র বিক্রি শুরু হবে এবং আগামী ৩০ নভেম্বর ঢাকা ও চট্টগ্রামে একযোগে এই নিলাম অনুষ্ঠিত হবে।

নিলামে জাপানে তৈরি ৯টি গাড়ির মধ্যে ৬টি হলো টয়োটা করোলা এক্সিও। যার মধ্যে রয়েছে, করোলা এক্সিও ২০১৪ মডেলের সিলভার কালার ২টি, হোয়াইট কালার ১টি, হোয়াইট পার্ল কালার ১টি। এছাড়া ২০১৫ মডেলের ব্লাক পার্ল কালার ১টি এবং ডিপ সিলভার কালার ১টি। বাকি ৩টি গাড়ির মধ্যে রয়েছে টয়োটা প্রভোক্স ২০১৪ মডেলের সিলভার কালার ১টি, টয়োটা নোহা হাইব্রিড ২০১৫ মডেলের হোয়াইট পার্ল কালার ১টি এবং টয়োটার ২০১৫ মডেলের সাদা কালারের মিনি এম্বুলেন্স ১টি।

১২৭ লটের পণ্যে মধ্যে গাড়ি ছাড়া আরো আছে কারের টিউবলেস টায়ার, পাওয়ার সাপ্লাইসহ কম্পিউটার কেসিং, ল্যাবরেটরি ফার্নিচার, এমিউজমেন্ট পার্কের ইক্যুইপমেন্ট, রং, কেমিক্যাল, এনিমেল ফিড, গম, ফ্রোজেন ফিস, রেড ড্রাগন ও মান্ডারিন ফল, ফোম, টি-শার্ট, এলকোহল, বিভিন্ন ধররে মেশিনারিজ ও পার্টস, গার্মেন্টস এক্সেসরিজ ও ফেব্রিক ইত্যাদি।

‘যেখানে যে অবস্থায় আছে সে ভিত্তিতে এবং শর্তযুক্ত পণ্যের ক্ষেত্রে শর্ত প্রতিপালন (রিট মামলা নিষ্পত্তিসহ) সাপেক্ষে’ নিলামে এসব পণ্য বিক্রি হবে।

আগামী ৩০ নভেম্বর সোমবার দুপুর আড়াইটায় ঢাকা ও চট্টগ্রামে একযোগে এই নিলাম অনুষ্ঠিত হবে। আজ ২৩ নভেম্বর সোমবার থেকে ২৯ নভেম্বর অফিস চলাকালীন সময় পর্যন্ত এই নিলামের ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাবে। সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এই নিলাম পরিচালনা করছে। অফিস চলাকালীন সময়ে মাঝিরঘাটের মেসার্স কে এম কর্পোরেশন অফিস থেকে, চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) এর দপ্তর থেকে নির্ধারিত মূল্য পরিশোধ করে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাবে। সেই ক্যাটালগ ও দরপত্র নিলামের দিন অর্থাৎ ৩০ নভেম্বর ২টার মধ্যে জমা দেওয়া যাবে। এর ত্রিশ মিনিট পর দুপুর আড়াইটায় নিলাম কার্যক্রম শুরু হবে।

নিলামের দরপত্র জমা দেওয়া যাবে চট্টগ্রাম কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন) এর দপ্তরে, চট্টগ্রাম জেলা প্রশাসকের দপ্তরে ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগরী ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) এর দপ্তরে।

ব্যক্তি বা প্রতিষ্ঠান যে কেউ এই নিলামে অংশগ্রহণ করতে পারবে। নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিন সার্টিফিকেটের কপি অবশ্যই দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে বর্ণিত নিলাম সংক্রান্ত সকল শর্তাদি যথাযথভাবে পালন করতে হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 189 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট