চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

নগরীর প্রবেশমুখে চেকপোস্ট বসানোর ঘোষণা সুজনের

২২ নভেম্বর, ২০২০ | ১১:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা

নগরীর প্রবেশমুখে চেকপোস্ট বসানোর ঘোষণা সুজনের

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনসচেতনতার পাশপাশি নগরীর প্রবেশমুখে চেকপোস্ট বসানোর ঘোষণা দিয়েছেন সিটি কর্পোরেশেনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। মাস্ক পরিধান ছাড়া কোন দূরপাল্লার বাস-যানবাহনকে নগরে ঢুকতে দেয়া হবে না।

‘মরণব্যাধি করোনা করবে না কাউকে করুণা’ উল্লেখ করে তিনি বলেন, নগরবাসীর প্রতি আমার আহ্বান থাকবে আপনারা বিয়ে-শাদী, মেজবান বা সামাজিক অনুষ্ঠানাদিতে অতিরিক্ত জনসমাগম করবেন না। আপনাদের সামান্যতম অবহেলা ও উদাসীনতা নাগরিক জীবন বড় ধরনের হুমকির মুখে পড়তে পারে। তিনি রবিবার (২২ নভেম্বর) নগরীর নুতন ব্রিজ এলাকায় করোনা থেকে রক্ষায় সচেতনতায় জনসধারণের মাঝে মাস্ক বিতরণ ও পথসভায় একথা বলেন।

এসময় প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, উপপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রশাসক তখন হেঁটে পুরো এলাকা ঘুরে দেখেন এবং গরীব অসহায় যাদের মাস্ক কেনার সামথ্য নাই এ রকম বিপুল জনগোষ্ঠীকে নিজ হাতে মাস্ক বিতরণ ও পরিয়ে দেন।

নতুন ব্রিজ এলাকার গোল চত্বর মোড় থেকে চাক্তাই ব্রিজ পর্যন্ত হেঁটে পরিদর্শনকালে তিনি রাস্তা দখল করে থাকা বেশ কিছু ভাসমান দোকান পরিচ্ছন্ন কর্মী ও সেবকদের দিয়ে সরিয়ে দেন। সেসময় রাস্তার মশার ওষুধ ছিটানো হয়। পথে পড়ে থাকা আবর্জনাও পরিষ্কারের ব্যবস্থা করা হয়। তিনি ব্যবসায়ী দোকানদারদেরও মাস্ক ছাড়া কোন পণ্য বিক্রি করতে নিষেধ করেন।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট