চট্টগ্রাম সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

২২ নভেম্বর, ২০২০ | ৯:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চবির টেন্ডার জালিয়াতি: ২ ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) নতুন কলা ও মানববিদ্যা অনুষদ ভবন নির্মাণে  জালিয়াতি ও প্রতারণার অভিযোগে জিকে শামীমসহ দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ ররিবার (২২ নভেম্বর) দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এ মামলাটি দায়ের করেন জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. ফখরুল ইসলাম।

মামলায় জিকেবি অ্যান্ড কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জিকে শামীমের সঙ্গে আসামি করা হয়েছে অপর ঠিকাদারি প্রতিষ্ঠান দি বিল্ডার্স ইঞ্জিনিয়ার্স এসোসিয়েটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল করিম চৌধুরী (স্বপন)কে।

মামলার এজাহারে বলা হয়েছে, জাল কাগজপত্র দাখিল করে প্রতারণার মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানববিদ্যা অনুষদ ভবন নির্মাণের ৭৫ কোটি টাকার কাজ হাতিয়ে নিয়েছে এরা। মো. গোলাম কিবরিয়া শামীম ও মো. ফজলুল করিম চৌধুরী প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে কোম্পানির প্রকৃত নিবন্ধিত নামের সাথে একক মালিকানাধীন ফার্মের নাম সংযুক্ত করে নিবন্ধনের সনদ জমা দেন। কিন্তু এক্ষেত্রে কোনো চুক্তির কাগজপত্র জমা দেননি। এছাড়া নিবন্ধিত প্রকৃত শেয়ার সংখ্যার চেয়ে বেশি শেয়ার দেখানো হয়। ১০ বছরের কাজের অভিজ্ঞতা ও টার্নওভার সংক্রান্ত জমা দেয়া যে কাগজপত্রও জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়েছে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 36 People

সম্পর্কিত পোস্ট