চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২২ নভেম্বর, ২০২০ | ৪:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বু বু ওয়ার্ল্ডের বর্ষপূর্তিতে সপ্তাহব্যাপী ফূর্তি চলছে

খেলাধুলা যেমন শিশুদের মেধা বিকাশে সাহায্য করে তেমনি ফুরফুরে রাখে মন। কিন্তু নগর মানেই তো চার দেয়ালে- ঢাকা আবদ্ধ একটি শহর। দিন দিন কমছে মাঠের সংখ্যাও। এতে করে শিশুরা ঝুঁকছে ভার্চুয়াল জগতে। যার সুফল যেমন আছে ঠিক কুফলটাও সবার জানা। কিন্তু এ সমস্যা সমাধানে নগরীর বিভিন্ন বাণিজ্যিক এলাকায় শিশুদের জন্য গড়ে তোলা হয়েছে ইনডোর গেমিং জোন। সেখানে রাখা হয়েছে আকর্ষণীয় সব খেলাধুলা।

এমনই একটি প্রতিষ্ঠান ‘বুবু ওয়ার্ল্ড’। শিশুদের বাড়ন্ত বেলা আনন্দময় করতে ২০১৯ সালের ২০ নভেম্বর নগরীর আসকার দিঘির সিপিডিএল ভবনের নিচ তলায় যাত্রা শুরু হয় প্রতিষ্ঠানটির। যেখানে শিশুদের জন্য চমকপ্রদ গেম জোন থেকে শুরু করে অভিভাবকদের জন্যও আছে রেস্টুরেন্ট সুবিধা। গতকাল শুক্রবার ছিল বু বু ওয়ার্ল্ডের প্রথম বর্ষপূর্তি। বিশ্ব শিশু দিবস ও বুবু’র প্রথম জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী থাকছে চমকপ্রদ নানা আয়োজন।

সপ্তাহব্যাপী আয়োজনের প্রথমদিনে কেক কেটে বু বু’র জন্মবার্ষিকী উদযাপনের সূচনা করেন সিপিডিএলের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন। তিনি বিশ্বজুড়ে বিদ্যমান পরিস্থিতির কথা উল্লেখ করে শিশুদের জন্য যথাযথ বিনোদন স্থানের গুরুত্বের কথা তুলে ধরেন এবং আশা করেন বুবু ওয়ার্ল্ড চট্টগ্রামসহ পুরো বাংলাদেশে তাদের সেবার মান পৌঁছে দেবে।

বর্ষপূর্তি উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজনের দ্বিতীয় দিনে (আজ) সকাল ১১টায় থাকছে ‘শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা’। যার বিষয় নির্ধারণ করা হয়েছে ‘তোমার চোখে মি. বুবু’। তৃতীয় দিন রবিবার বিকেল ৫টায় থাকছে ‘ফেস পেইন্টিং, রাঙ্গো মনের মতো। চতুর্থ দিন সোমবার বিকাল ৪ টায় বসবে ‘মজার গল্প বলার আসর’। পঞ্চম দিন মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় উদ্বোধন করা হবে শিশুতোষ বইয়ের সম্ভার নিয়ে ‘স্টোরি ল্যান্ড’ বুক কর্নার। ষষ্ঠদিন বুধবার বিকেল ৫টায় থাকছে ‘ক্র্যাফটিং ও পোর্ট্রেট স্কেচ’ এবং শেষ দিন বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় থাকছে ‘রোমাঞ্চকর ম্যাজিক শো’। ম্যাজিক প্রদর্শন করবেন দূরন্ত টিভির ‘সোনার কাঠি রুপার কাঠি’ অনুষ্ঠানের উপস্থাপক রাজিব বসাক।

এছাড়া বর্ষপূর্তি উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজনের প্রতিটি দিনই থাকছে ৭৯০ টাকার ফ্যামিলি প্যাকেজ। যেখানে থাকছে পরিবারের ৩ সদস্যের জন্য ফ্যামিলি প্ল্যাটার ও ৩০০ টাকার সমমূল্যের ৬টি গেমস কয়েন।

শেয়ার করুন
The Post Viewed By: 35 People

সম্পর্কিত পোস্ট