চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২২ নভেম্বর, ২০২০ | ৪:৩৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চেক ডিজঅনার: প্রজেক্ট বিল্ডার্সের এমডিসহ দু’জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চেক প্রতারণা মামলায় নির্মাণ প্রতিষ্ঠান প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী আমিনুল ইসলাম ও পরিচালক প্রকৌশলী আমিন ফারজানার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। 

রবিবার (২২ নভেম্বর) তৃতীয় যুগ্ম মহানগর দায়রা জজ আদালত চট্টগ্রাম এই পরোয়ানা জারি করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদিপক্ষের আইনজীবী এডভোকেট সিরাজুল মোস্তফা মাহমুদ

তিনি জানান, কেএসআরএমের দায়ের করা মামলায় প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের এমডি প্রকৌশলী আমিনুল ইসলাম ও পরিচালক প্রকৌশলী আমিন ফারজানার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

তিনি জানান, ২০১৬ সালে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের দেওয়া ২ কোটি ও ৯৫ লাখ টাকার দুইটি চেক ডিজঅনার হয়। এরই পরিপ্রেক্ষিতে কেএসআরএম কর্তৃপক্ষ তাদের কাছে বারবার টাকা চেয়েও টাকা পাননি। প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের এমডি ও পরিচালক নানাভাবে হয়রানি ও সময়ক্ষেপণ করতে থাকে। ফলে নিরুপায় হয়ে আদালতের শরণাপন্ন হয় কেএসআরএম।  

এডভোকেট সিরাজুল মোস্তফা মাহমুদ জানান, প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড ওই মামলার প্রসিডিং এর বিরুদ্ধে হাইকোর্ট ডিভিশনে ক্রিমিনাল মিসেলিনিয়াস মামলা দায়ের করলে হাইকোর্ট তা খারিজ করে দেন। এরপর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল এবং পরবর্তীতে রিভিউ পিটিশন করে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড। আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রেখে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের আপিল এবং রিভিউ পিটিশন খারিজ করে দেন।

তিনি জানান, ১৯ নভেম্বর তৃতীয় যুগ্ম মহানগর দায়রা জজ আদালতে মামলার সাক্ষীর জন্য দিন ধার্য ছিলো। ওইদিন আসামিরা আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করলে আদালত তা খারিজ করে বাদির সাক্ষ্য গ্রহণ করেন এবং আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 79 People

সম্পর্কিত পোস্ট