চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

২২ নভেম্বর, ২০২০ | ৩:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইউসুফ চৌধুরী সম্মাননা ’১৯ পেল ইতালী ফুটওয়্যার লি.

১৮ উদ্যোক্তাকে সম্মাননা প্রদান

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর উদ্যোক্তা বিষয়ক কার্যক্রম ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ এবং ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন এন্ড অন্ট্রপ্রিনিয়রশিপ ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে ৬ষ্ঠ বারের মতো তরুণ উদ্যোক্তাদের গতকাল (শনিবার) ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সম্মানিত করা হয়।

‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ এর সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, ২০১৯ সালের কার্যক্রমের ভিত্তিতে মোট ১৮টি উদ্যোগের উদ্যোক্তাদের এবার সম্মাননা প্রদান করা হয়েছে। উদ্যোক্তা সম্মনাননা ২০১৯ এর সমন্বয়কারী প্রমি নাহিদ জানিয়েছেন ৩০০ এর বেশি মনোনয়ন থেকে বিচারক ম-লী ৮টি নবীন উদ্যোক্তা স্মারক ও ৮ টি উদ্যোক্তা সম্মাননার জন্য নির্বাচিত করেছেন। এছাড়া সৃজনশীল ও পরিশ্রমী উদ্যোক্তা হিসেবে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে দুটি উদ্যোগকে।

উদ্যোক্তাদের এই মিলন মেলায় সম্মাননা তুলে দিয়েছেন লাইট ক্যাসেলের পরিচালক শওকত হোসেন, এফ এম প্লাস্টিকের উদ্যোক্তা মোহাম্মদ গাজী তৌহিদুর রহমান, ট্যানের উদ্যোক্তা তানিয়া ওয়াহাব, প্রথম আলো’র বিশেষ বার্তা সম্পাদক শওকত হোসেন মাসুম, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ও উদ্ভাবন বিভাগের বিভাগীয় প্রধান কামরুজ্জামান দীদার, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান প্রমুখ। সততা, পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে উদ্যোগকে পরবর্তী স্তরে নেওয়ার জন্য ইতালী ফুটওয়্যার লিমিটেড পেয়েছে ইউসুফ চৌধুরী সম্মাননা ২০১৯। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবদুল মান্নান সম্মাননা গ্রহণ করেন ইউসুফ চৌধুরীর নাতি মুনির হাসানের হাত থেকে। অন্যান্যদের মধ্যে সৃজনশীল উদ্যোগ মাস্টার র‌্যাকস এন্ড ফার্নিচারের উদ্যোক্তা পেয়েছেন নুরুল কাদের সম্মাননা ২০১৯। উদ্যোক্তা সম্মাননা ২০১৯ তে

নবীন উদ্যোক্তা স্মারক পেয়েছেন ব্রাইট এরিকা লিমিটেড, দ্য সফট কিং লিমিটেড, আশা ফুড, ভাইজার এক্স লিমিটেড, ব্যাকপ্যাকওয়ালা, মেডিএইডার, কাপ্তান ডেইরি এবং রক্ষী।

উদ্যোক্তা সম্মাননা পেয়েছেন গুটিপা, মুনলাইট পেট ফ্ল্যাকস এন্ড পেট স্ট্র্যাপ ইন্ডাস্ট্রি লিমিটেড, স্কাইলার্ক সফট লিমিটেড, তুলিকা, এমএজি এগ্রো ফার্ম লিমিটেড, সিটি ওয়াটার পিউরিফায়ার, নন্দন কুটির ও পারফিউম্যান্স।

শেয়ার করুন
The Post Viewed By: 53 People

সম্পর্কিত পোস্ট