চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

২১ নভেম্বর, ২০২০ | ১১:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১৪৫

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৪৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (২০ নভেম্বর) ১ হাজার ৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩ হাজার ৫৬৪ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় কেউ মৃত্যুবরণ করেনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২০ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৮১টি নমুনা পরীক্ষা করে ৬৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৫টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩টি নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এইদিন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) করোনা পরীক্ষা হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫০১টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৬১ জনের। এরমধ্যে ১৩৯ জন নগরীর এবং ২২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 57 People

সম্পর্কিত পোস্ট