চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

মহেশখালীতে ভলগেটের ধাক্কায় ট্রলারডুবি, নিখোঁজ ২

১৯ নভেম্বর, ২০২০ | ৮:৩০ অপরাহ্ণ

মহেশখালী সংবাদদাতা

ট্রলারডুবিতে নিখোঁজ ২ মহেশখালীতে

 

কক্সবাজারের মহেশখালীতে ভলগেটের ধাক্কায় এক ট্রলারডুবিতে দুই জেলে নিখোঁজ হয়েছে। একই ঘটনায় ৮ জেলেকে উদ্ধার করা হলেও ফিশিং ট্রলারটিও সম্পূর্ণ নিখোঁজ রয়েছে। উপজেলার সোনাদিয়া চ্যানেলের পশ্চিম-বঙ্গোপসাগরের ৯ বিয়া নামক স্থানে বুধবার (১৮ নভেম্বর) রাত ১১টায় এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ জেলেরা হলেন- সোনাদিয়া পূর্বপাড়ার বাসিন্দা শামসুল আলম ও মোকারম।

উদ্ধারকৃত জেলেরা জানান, সোনাদিয়ার পূর্বপাড়া গ্রামের মোহাম্মদ করিমের মালিকানাধীন এফবি মায়ের দোয়া নামক ফিশিং ট্রলারটি ১০ মাঝি-মাল্লা নিয়ে জাল পেতে মাছ আহরণ করা অবস্থায় ছিল। হঠাৎ কয়লা বিদ্যুৎ কেন্দ্রর উন্নয়ন কাজে বিভিন্ন সরঞ্জামাদি সরবরাহ কাজে নিয়োজিত একটি ভলগেট ফিশিং ট্রলারটিকে সজোরে ধাক্কা দিলে মুহূর্তের মধ্যে ফিশিং ট্রলারটি ডুবে যায়। পরে ফিশিং ট্রলারে থাকা মাঝি-মাল্লাগণ সাগরে ভাসতে ভাসতে গভীর সাগরে গিয়ে অপর একটি ফিশিং ট্রলার ৮ জেলেকে উদ্ধার করে। রাত ৩ টায় ট্রলার মালিক মোহাম্মদ করিম তার ফিশিং ট্রলারটি ভলগেটের ধাক্কায় সাগরের ডুবে যাওয়ার সংবাদ পান।

এদিকে, ধাক্কা দেয়া ভলগেটটি দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ায় এখনো বলগেটের মালিকানার সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। উদ্ধারকৃত জেলেদের কয়েকজন শরীরের বিভিন্নস্থানে আঘাতপ্রাপ্ত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সোনাদিয়া পূর্বপাড়ার মো. করিম বাদি হয়ে দুই জেলে ও ফিশিং বোট নিখোঁজ বিষয়ে মহেশখালী থানায় সাধারণ ডায়েরি দায়ের করেন।

সোনাদিয়ার পশ্চিমে দ্রুত গতির ভলগেট ও মালবাহী কার্গো যাতায়াত ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় ফিশিং ট্রলারের মাঝি মাল্লারা জীবনের ঝুকিঁতে রয়েছে।

এ দুর্ঘটনায় ট্রলারের মালিকের প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ইউএনও মাহফুজুর রহমান জানান, ভলগেটের ধাক্কায় ট্রলারডুবিতে দুই জেলে নিখোঁজের সংবাদ পেয়ে উদ্ধারের জন্য নৌবাহিনী ও কোস্টগার্ডকে অবহিত করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/হোবাইব-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 79 People

সম্পর্কিত পোস্ট