চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

১৯ নভেম্বর, ২০২০ | ৭:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৫ লিটার বোতলে ৪ ‌লিটার তেল! জরিমানা

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার ‌বা‌হির সিগন‌্যাল এলাকার সাকসেস অয়েলকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। বিএসটিআইয়ের ভূয়া মান‌চিহ্ন ব‌্যবহার, পাঁচশ ‌মি‌লি লেখা বোতলে ৪৩০ মি‌লি তেল, ১লিটার বোতলে নয়শ মি‌লি তেল, ৫ লিটার বোতলে ৪ ‌লিটার ‌তেল বিক্রির অপরাধে এ জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে সাকসেস অয়েল নামক প্রতিষ্ঠানটির তেলের নমুনা পরীক্ষার মেয়াদ উত্তীর্ণ মেডিসিন ধ্বংস করা হয়। প্রতিষ্ঠানটি ‘নবান্ন ও গৃহিনী’ নাম ব্যবহার করে সয়াবিন তেল বিক্রি করে আসছিল।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা করেন। অ‌ভিযা‌নে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে এক লাখ তের হাজার টাকা জ‌রিমানা করা হয়ে‌ছে।

সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, কাপ্তাই রাস্তার মাথা এলাকার ক‌্যাফে আল মক্কাকে কিচেনে খোলা ডাস্ট‌বিন রাখায়, কাঁচা মাছ-মাং‌সের সাথে রান্নাকরা খাবার সংরক্ষণ করায়, অননুমো‌দিত সস ব‌্যবহার করায় ও বা‌সি খাবার রাখায় ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। একই এলাকার হা‌মি‌দিয়া হোটেলকে উৎপাদন-মেয়াদ ‌বিহীন দই ও নোংরা অস্বাস্থ‌্যকর প‌রিবেশে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত ও সংরক্ষণ করায় ১০ হাজার টাকা  জ‌রিমানা করে সতর্ক করা হয়।

মোহরা এলাকার আলশেফা ফার্মেসিকে অননুমো‌দিত বিদেশি ঔষধ ও মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় ৮ হাজার টাকা জ‌রিমানা করে সতর্ক করা হয়। বহদ্দারহাট এলাকার কসমো নার্সা‌রিকে ১১০ টাকার জৈবসার ১৪০টাকায় বিক্রয় করায় জনৈক ক্রেতার অ‌ভি‌যোগের প্রেক্ষি‌তে ৫ হাজার টাকা জ‌রিমানা করে সতর্ক করা হয়।

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

পূর্বকোণ /আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 159 People

সম্পর্কিত পোস্ট