চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

১৮ নভেম্বর, ২০২০ | ৩:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড পেল সেন্ট্রাল বয়েজ অব রাউজান, নাম ঘোষণা করলেন সজীব ওয়াজেদ

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে অনবদ্য ভূমিকা রাখায় সেন্ট্রাল বয়েজ অব রাউজান’কে ‘জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড’ এ ভূষিত করা হয়েছে। সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (ঈজও)’র তত্ত্বাবধানে ও ইয়ং বাংলা’র ব্যবস্থাপনায় দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের অনুপ্রাণিত করার লক্ষ্যে আবারো দেয়া হল জয় বাংলা ইয়ুথ  এওয়ার্ড।

গতকাল ১৭ নভেম্বর মঙ্গলবার রাত ৮টায় ভার্চুয়াল এক অনুষ্ঠানের মাধ্যমে এই এওয়ার্ড জয়ী শীর্ষ ৩০টি সংগঠনের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয় উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। শীর্ষ ৩০টি সংগঠনের মধ্যে কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স ক্যাটাগরিতে ৪র্থ স্থানে থাকা চট্টগ্রামের রাউজান উপজেলার অন্যতম সামাজিক সংগঠন ‘সেন্ট্রাল বয়েজ অব রাউজান’ এই পুরষ্কারে ভূষিত হয়েছে।

এ প্রসঙ্গে নিজের অনুভূতি ব্যক্ত করে সেন্ট্রাল বয়েজ অব রাউজান’র সভাপতি মো. সাইদুল ইসলাম বলেন ‘আমাদের এই অর্জন সমগ্র রাউজানবাসীর। আমরা মানুষের দুঃসময়ে নিজের জীবনবাজি রেখে কাজ করেছি। আজ এর স্বীকৃতি পেলাম। ফারাজ করিম চৌধুরীর সার্বিক সহযোগিতায় আমাদের এই সংগঠন আরো বহুদূর এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস।’

জানা যায়, দুর্যোগকালীন সময়ে ত্রাণ দিয়ে সহযোগিতায় ২০১৫ সাল থেকে কাজ করেছে সেন্ট্রাল বয়েজ অব রাউজান। এ পর্যন্ত ৭০ হাজার মানুষকে ত্রাণ দিয়েছে প্রতিষ্ঠানটি। বিশেষ করে করোনা প্রাদুর্ভাবের কঠিন সময়ে এই সংগঠনের সদস্যরা জীবন বাজি রেখে অসহায় মানুষের জন্য কাজ করেছে। বর্তমানে শতাধিক সদস্য এই প্রতিষ্ঠানের সাথে কাজ করে যাচ্ছেন। দেশব্যাপী কাজের পরিধি বৃদ্ধির পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

জানা যায়, জয় বাংলা ইয়ুথ এওয়ার্ডের জন্য এবার ৬০০টিরও বেশি সংগঠন আবেদন করে। বেশ কিছু  ক্ষেত্রে অবদানের জন্য এই সংগঠনগুলো থেকে বাছাই করে প্রাথমিক তালিকা তৈরি করা হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 98 People

সম্পর্কিত পোস্ট