চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

১৭ নভেম্বর, ২০২০ | ৮:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘আগামী প্রজম্মকে মুক্তিযুদ্ব ও বঙ্গবন্ধু নিয়ে গবেষণা করতে হবে’

আগামী প্রজম্মকে মুক্তিযুদ্বের ইতিহাস ও বঙ্গবন্ধুকে নিয়ে চর্চা, অধ্যয়ন ও গবেষণার কাজে আত্ননিয়োগের আহবান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল। তিনি  দীর্ঘ নয় মাসের স্বাধীনতা যুদ্বে মুক্তিযোদ্বাদের অসীম সাহসিকতা,বীরত্বপূর্ণ অর্জন ও বঙ্গবন্ধুকে আগামী প্রজম্মের কাছে আরো বেশি করে তুলে ধরার ওপর গুরুত্বারোপ করেছেন। আজ মঙ্গলবার মুজিব শতবর্ষ উপলক্ষে টিভি ক্যামেরা জার্নালিস্টস (টিসিজেএ) আয়োজিত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টিসিজেএ মিলনায়তনে আয়োজিত অনুষ্টানে সংগঠনের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে টিসিজেএ সাধারণ সম্পাদক দীপংকর দাশ ও সফিক আহমেদ সাজিব,সুমন গোস্বামী বক্তব্য রাখেন।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশের মানুষের জন্য বিজয় ছিনিয়ে এনেছিলেন দুঃসাহসী মুক্তিযোদ্ধারা, তাদের অসীম সাহসীকতার ফসল আজকের এই বাংলাদেশ।  যারা বঙ্গবন্ধুকে দেখেছেন, তাদের কাছে বঙ্গবন্ধু এক রকম। এখনকার আমাদের যে তরুণ সমাজ, তারা বঙ্গবন্ধুকে দেখেনি। মুক্তিযুদ্ধ করারও সুযোগ পায়নি। তাদের সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেওয়া অত্যন্ত জরুরি।

এসময় উপস্থিত ছিলেন, টিসিজেএ যুগ্ম সম্পাদক এমরাউল কায়েস মিটু,অর্থ সম্পাদক মো: আলমগীর,নির্বাহী সদস্য নুর হাসিব ইফরাজ,সাইমুল আল মুরাদ,অমিত দাস। সদস্য রবিউল হোসেন টিপু, শীতল মল্লিক. সেলিম উল্ল্যাহ, পারভেজুর রহমান, সৈয়দ আসাদুজ্জামান লিমন,সাখাওয়াত হোসেন টিপু,জেরম গোমেজ রনি,জহিরুল ইসলাম,নাজিম উদ্দিন ,মো. মনছুর,হারুন উর রশিদ ইমু খান প্রমুখ ।

পূর্বকোণ /আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট