চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে বিরোধিরা জাতির দুশমন’

নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর, ২০২০ | ৭:২৯ অপরাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে একটি মৌলবাদী গোষ্ঠী অবমাননাকর বক্তব্য প্রদানের প্রতিবাদে এবং অবিলম্বে জাতির কাছে ক্ষমা প্রার্থনা করার দাবিতে নগরীতে মানববন্ধন করেছে ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ । আজ মঙ্গলবার দুপুর একটায় কলেজের প্রধান গেটে কলেজ ছাত্রলীগের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক হাবিবুর রহমান তারেকের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে কলেজ অধ্যক্ষ আনম সরওয়ার আলম, উপাধ্যক্ষ রেজাউল করিম চৌধুরী।

বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগ নেতা এম হাসান আলী, সাইদুর রহমান শাকিল,সৈয়দ আনিসুর রহমান, তোফায়েল আহমেদ মামুন,ইমাম উদ্দিন নয়ন,ফায়সাল আহম্মেদ, মো. সালাউদ্দিন, সালাউদ্দিন বাবু,কাজী মাহমুদুল হাসান রনি,ওয়াহিদুল আলম,নুর নবী সাহেদ,রাকিব হায়দার, জুয়েল সিদ্দিক, ইমাম হোসেন ইমন,আব্দুল হাকিম ফয়সাল,জন বড়ুয়া, অর্পন চক্রবর্তী, মুজিবুর রহমান, নুর উদ্দিন তুফান,আওয়াজ ভূইয়া রনক,আবু সাঈদ মুন্না,জাহিদুল ইসলাম,সালাউদ্দিন কাদের আরজু,মিজানুর রহমান,আব্দুল মান্নান সানি,নিয়াজ উদ্দিন ফরহাদ,তৌহিদুল ইসলাম সুমন,জাবেদ রহিম মুন,মোহাম্মদ ওমরগনি,আবুল হাসনাত ইফাদ,নুরুল আবসার রাফি,মো. ইমরান,মেহেদী হাসান মিটু,ফয়সাল,সাঈদ,সুহৃদ বড়ুয়া শুভ, তোজ্জামেল খান ফিরোজ, রেজাউল করিম পাথর,এ কে নাঈম, ইমরান হোসেন ইমন,সাখাওয়াত রাফি,আলিফ হোসেন শুভ,মো. হৃদয়,আশরাফুল ইসলাম,মো.সুলতাম,হাসান তারেক,তানজিল হাসান,সাইমন রশিদ, সাফায়েতুল্লাহ শুভসহ কমকর্তা -কমর্চারী, শিক্ষার্থীবৃন্দ অংশ গ্রহন করেন।

উক্ত মানববন্ধনে ছাত্রলীগ নেতারা হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন,  বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে, তিনি আমাদের অস্তিত্বের ঠিকানা। তাকে নিয়ে অবমাননাকর বক্তব্য এবং বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে বিরোধিতাকারীরা একদিন ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। তারা জাতির চরম দুশমন হিসেবে চিহ্নিত হবেন তাই অবিলম্বে ক্ষমা প্রার্থনা করুন নয়তো সমুচিত জবাব দেয়া হবে।

জাতির পিতা সম্পর্কে উল্টো – পাল্টা বক্তব্য রাখার আগে চিন্তা করা উচিত। বঙ্গবন্ধুর নাম – নিশানা মুছে দেয়ার নতুন চক্রান্তে নেমেছে এদেশের একটি উগ্র মৌলবাদী গোষ্ঠি।  বার বার উস্কানিমূলক বক্তব্য দিয়ে জাতির মধ্যে বিভেদ সৃষ্টিরও চক্রান্তে লিপ্ত রয়েছে তারা। তাই জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের সামাজিক- রাজনৈতিক -ধর্মীয়ভাবে সুসংগঠিত হয়ে করে প্রতিরোধ ও প্রতিহত করার সংগ্রামকে এগিয়ে নিতে হবে। বার বার বঙ্গবন্ধু সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য জাতি আর সহ্য করবে না।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট