চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১৭ নভেম্বর, ২০২০ | ২:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রথম দিনে স্ক্র্যাপ ৬৪ ট্যাক্সি

মেয়াদ পার হওয়ায় চার হাজার সিএনজিচালিত ট্যাক্সি গতকাল সোমবার থেকে স্ক্র্যাপ করার কাজ শুরু করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চট্টগ্রাম বিভাগীয় অফিস। বালুচরা বিআরটিএ অফিস চত্বরে ট্যাক্সি স্ক্র্যাপের কার্যক্রম চলছে। বিআরটিএ চারদিনে চার হাজার ট্যাক্সি স্ক্র্যাপ করার ঘোষণা দিয়ে কাজ শুরু করলেও সংস্থাটির উপ পরিচালক-১ তৌহিদুল হোসাইন জানান, প্রথমদিনে ৬৪ ট্যাক্সি স্ক্র্যাপ করা হয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ কার্যক্রম চালানোর সিদ্ধান্ত হয়েছে। এরমধ্যে তালিকাভুক্ত সব ট্যাক্সি স্ক্র্যাপ করা সম্ভব না হলে সময় আরো বাড়ানো হবে।

বিআরটিএ বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (ইঞ্জি.) মোহাম্মদ শহীদুল্লাহ জানান, ২০০৪ সালে প্রস্তুতকৃত তিন হাজার ৯৪৪টি ১১ ও ১২ সিরিয়ালের ট্যাক্সি স্ক্র্যাপ করা হবে। সিএনজি ও পেট্রোলচালিত ফোর স্ট্রোক ট্যাক্সি স্ক্র্যাপ করার কাজ আজ (সোমবার) থেকে বিআরটিএ’ অফিস প্রাঙ্গণে শুরু হবে। প্রথমদিন (১৬ নভেম্বর) ৫৫১, দ্বিতীয় দিন ১১২৯, তৃতীয় দিন ১১৩৬ ও চতুর্থ দিন ১১২৮টি ট্যাক্সি স্ক্র্যাপ করা হবে।

ট্যাক্সিগুলো স্ক্র্যাপ করতে বুলডোজারসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি ও জনবল বিআরটিএ সরবরাহ করবে। স্ক্র্যাপ করা যন্ত্রাংশ বিআরটিএ ক্যাম্পাস থেকে সংশ্লিষ্ট গাড়ির মালিক নিজ দায়িত্বে নিয়ে যাবেন। স্ক্র্যাপ করাকালে সংশ্লিষ্ট সিএনজি ট্যাক্সির মূল রেজিস্ট্রেশন, সার্টিফিকেট, হালনাগাদ ট্যাক্স টোকেন, ফিটনেসসহ প্রায়োজনীয় কাগজপত্রের ফটোকপি, গাড়ির মালিকের জাতীয় পরিচয়পত্র ৩শ’ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে নির্দিষ্ট ফরমেটে জমা দিতে হবে।

স্ক্র্যাপ হওয়া ট্যাক্সির বিপরীতে নতুন সিএনজি ট্যাক্সির রেজিস্ট্রেশন নম্বর পাওয়ার জন্য গাড়ির মালিক তার নিজ নামে প্রয়োজনীয় কাগজপত্র ও সরকারি ফি জমা দিয়ে প্রতিস্থাপন হিসাবে নতুন ট্যাক্সিতে রেজিস্ট্রেশন করতে পারবেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 68 People

সম্পর্কিত পোস্ট