চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

ইয়াবা পাচারকালে রোহিঙ্গাসহ দু’জন গ্রেপ্তার

১৭ নভেম্বর, ২০২০ | ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্য মন্ত্রণালয়ের ভুয়া ওয়েবসাইট তৈরি: গ্রেপ্তার ৩

বাণিজ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটের আদলে ভুয়া একটি ওয়েবসাইটের মাধ্যমে জালিয়াতির ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে ‍পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলেন- সিএন্ডএফ প্রতিষ্ঠান খান এন্টারপ্রাইজের মালিক গোলাম মওলা খান, তার ছোট ভাই গোলাম রসুল খান ও ভুয়া ওয়েবসাইট ডেভেলপার আবুল খায়ের পারভেজ। সিআইডি’র চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ আজ সোমবার (১৬ নভেম্বর) এসব তথ্য জানান।

তিনি বলেন, নগরীর চট্টেশ্বরী সড়ক থেকে রবিবার (১৫ নভেম্বর) গোলাম মওলা খানকে গ্রেপ্তার করা হয়। একই জায়গা থেকে সোমবার (১৬ নভেম্বর) গোলাম ফারুককে ও মোগলটুলি থেকে আবুল খায়ের পারভেজকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা সকলেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

প্রসঙ্গত, বাণিজ্য মন্ত্রণালয়ের নকল ওয়েবসাইট তৈরির পর সেটিতে পণ্য খালাসের ভুয়া ক্লিয়ারিং পারমিট (সিপি) আপলোড করে সেই তথ্য চট্টগ্রাম কাস্টমসে দাখিলের ম্যাধমে পণ্য খালাস নিতে চাইলে এক জালিয়াতি চক্র ধরা পড়ে। পরে ওই প্রতারক চক্রের মালয়েশিয়া থেকে আমদানি করা চীনাবাদাম ও অলিভের একটি চালানে নেসলে গুঁড়োদুধ নিয়ে আসায় ৭৬ লাখ টাকা জরিমানা করা হয়। সেই চালান খালাস করতে প্রতারক চক্র বাণিজ্য মন্ত্রণালয়ের সিপি দাখিল করে। কিন্তু দাখিল করা নথিপত্র কাস্টমসের সন্দেহ হলে যাচাই বাছাই করতে বাণিজ্য মন্ত্রণালয়ে খোঁজ নেয়া হয়। তখনই জানা যায় বাণিজ্য মন্ত্রণালয় থেকে জালিয়াতি চক্রের পণ্য খালাসের ‘সিপি’ দেয়া হয়নি। পরে চট্টগ্রাম কাস্টমস আরো তদন্ত করে জানতে পারে দাখিল করা সিপি ভুয়া এবং যে ওয়েবসাইটে সিপি পাওয়া গেছে সেটিও ভুয়া।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 61 People

সম্পর্কিত পোস্ট