চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১৬ নভেম্বর, ২০২০ | ৭:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জেলিযুক্ত চিংড়ি বিক্রি: দুই প্রতিষ্ঠানকে জরিমানা

জেলিযুক্ত চিংড়ি বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অ‌ধিদপ্তর। আজ সোমবার নগরীর আকবরশাহ্ থানার কর্নেলহাট বাজারে জ‌সিমের মাছের দোকানকে ও বিস‌মিল্লাহ্ ফি‌শিং‌কে এ জরিমানা করা হয়।  অ‌ভিযানে ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে ৫২ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হয়েছে।

এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযানে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে হা‌লিশহর থানার আই ব্লক বাজারের মা ডিপার্টমেন্টাল স্টোর‌কে উৎপাদন-মেয়াদ বিহীন মোড়কজাত তরল দুধ রাখায় দুই হাজার টাকা জ‌রিমানা করে সতর্ক করা হয়। সাফা মারওয়া ফ‌্যা‌মি‌লি মার্টকে মেয়া‌দোত্তীর্ণ শিশু খাদ‌্য (দই), অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিংক রাখায় ১৫ হাজার টাকা জ‌রিমানা করে ব‌র্ণিত মেয়াদোত্তীর্ণ পণ‌্য ধ্বংস করা হয়।
পালিমের ফলের দোকানকে মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে মেয়া‌দোত্তীর্ণ কোমলপানীয় ধ্বংস করা হয়। পাহাড়তলী থানার ফইল‌্যাতলী বাজারের আ‌কিব চৌধুরী স্টোরকে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ‌্য (‌টিনজাত বে‌বি মিল্ক), ঘি ও বিস্কুট সংরক্ষণ করায় ১০ হাজার জ‌রিমানা করে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়। কাট্টলী ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করে ব‌র্ণিত মেয়াদোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়।

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

শেয়ার করুন
The Post Viewed By: 55 People

সম্পর্কিত পোস্ট