চট্টগ্রাম রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১৬ নভেম্বর, ২০২০ | ২:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

হাইটেক পার্ক এমডি’র সাথে সাক্ষাতে সুজন

আগামীতে সকল ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার অনিবার্য হয়ে উঠবে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্ঞান ও প্রযুক্তি নির্ভর সমাজ বিনির্মাণের স্বপ্ন পূরণ এবং বাংলাদেশকে চতুর্থ শিল্প বিপ্লবের যুগে সামিল হতে হলে সকল ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে। টাইগারপাসস্থ প্রশাসক দপ্তরে আইসিটি ডিভিশনের নিয়ন্ত্রণাধীন ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগমের নেতৃত্বাধীন প্রতিনিধি দলের সাথে সাক্ষাতকালে গতকাল তিনি একথা বলেন।

তিনি বলেন, আগামীতে চট্টগ্রাম বন্দরসহ কর্পোরেশনের দৈনন্দিন কার্যক্রম তথ্য প্রযুক্তির উপর নির্ভর করবে। এ ছাড়াও শিল্প, বাণিজ্যসহ সকল আর্থ-সামাজিক উন্নয়ন প্রযুক্তির যথোপযুক্ত ব্যবহার অনিবার্য হয়ে উঠবে। হাইটেক পাওয়ার পার্কের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম চসিক প্রশাসককে অবহিত করেছেন যে, সিটি কর্পোরেশনের নিজস্ব ১১ দশমিক ৫৫ একর জায়গায় ২শ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়নের পথে। অতি শীঘ্রই সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী এই তথ্য প্রযুক্তি স্থাপনা ও পার্কটি পরিদর্শন করবেন।

তিনি এই পার্কের জন্য ১ বর্গফুট জায়গার ভাড়া ৩০ টাকার পরিবর্তে ২৫ টাকা ধার্য করার জন্য প্রস্তাব করলে চসিক প্রশাসক তাতে সায় দেন। এই সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ।-বিজ্ঞপ্তি

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট