চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১৬ নভেম্বর, ২০২০ | ১০:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১৮১

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৮১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) ১ হাজার ৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২ হাজার ৭২৬ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৮৮টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৬টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৮ জন, বিআইটিআইডিতে ১৪ জন, চমেক ল্যাবে ৯৩ জন এবং সিভাসু ল্যাবে ১১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৬টি নমুনা পরীক্ষা করে ২৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৬টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সবগুলো নমুনাই পজেটিভ আসে।  

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৬টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৮১ জনের। এরমধ্যে ১৬৯ জন নগরীর এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 94 People

সম্পর্কিত পোস্ট