চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

অপহৃত জেলেদের ৫ দিনেও ফেরত দেয়নি মিয়ানমার

১৪ নভেম্বর, ২০২০ | ৫:২৪ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

অপহৃত জেলেদের ৫ দিনেও ফেরত দেয়নি মিয়ানমার

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে মাছ ধরার সময় ধরে নিয়ে যাওয়া ৯ বাংলাদেশি জেলেকে পাঁচ দিনেও ফেরত দেয়নি মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। এমন বাস্তবতায় অপহৃত জেলেদের পরিবারে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছে।

অপহৃত জেলেরা হলেন- শাহপরীর দ্বীপ এলাকার নুরুল আলম, মো. ইউনুছ, সাইফুল ইসলাম, মো. ইলিয়াছ, মো. আলম, ছলিম উল্লাহ, নুর কামাল, মো. সৈয়দ ও সাইফুল ইসলাম।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অপহৃত জেলেদের ফিরিয়ে আনতে যোগাযোগ করলেও বিজিপি’র পক্ষ থেকে এখনো কোনো সাড়া মেলেনি।

অপহৃত আলমের মা হাসিনা বেগম বলেন, গত বছর সাগরে মাছ ধরতে গিয়ে ট্রলারডুবিতে স্বামীকে হারিয়েছেন। মঙ্গলবার মাছ ধরতে যাওয়া ছেলেকেও মিয়ানমার ধরে নিয়ে গেছে।

তিনি বলেন, তারা অসহায়। সরকারের সাহায্যে ছেলেকে ফিরে পেতে চান। তার ছেলেসহ সবাই যেন দ্রুত ফিরে আসতে পারে কামনা করেন অসহায় এই মা।

নৌকাটির মালিক মোহাম্মদ আমিন জানান, তার সঙ্গে মুঠোফোনে মিয়ানমারের সীমান্তরক্ষীদের কথা হয়েছে। জেলেদের সেখানে একটি কক্ষে আটকে রাখা হয়েছে।

এ বিষয়ে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান বলেন, ধরে নিয়ে যাওয়া জেলেদের ফেরত পেতে পতাকা বৈঠকের জন্য বিজিপি’র সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এখনও তাদের পক্ষ থেকে চূড়ান্ত সাড়া পাওয়া যায়নি। তবে বিজিবি’র পক্ষ থেকে জেলেদের দ্রুত ফিরিয়ে আনতে চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, গত ১০ নভেম্বর সকালে নাফ নদী থেকে ৯ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে যায় বিজিপি। তাদের মিয়ানমারের হাচ্ছুরতা সীমান্ত চৌকিতে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

 

 

 

পূর্বকোণ/আরাফাত-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 77 People

সম্পর্কিত পোস্ট