চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

১৪ নভেম্বর, ২০২০ | ৪:১৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়’: মঈনউদ্দীন রুহী

হেফাজতে ইসলামের প্রয়াত আমির শাহ আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন তার পরিবারের সদস্যরা।

শাহ আহমদ শফীর মৃত্যুর ৫৭ দিন পর আজ শনিবার (১৪ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে ‘হেফাজতে ইসলাম বাংলাদেশ’ ব্যানারে আয়োজিত সংগঠনটির একাংশের সংবাদ সম্মেলনে তার শ্যালক ও সংগঠনটির যুগ্ম মহাসচিব মোহাম্মদ মঈনউদ্দীন রুহী এ দাবি জানান। 

তিনি বলেন, ‘আমার ভগ্নিপতি হজরত আল্লামা শফী স্বাভাবিকভাবে মারা যাননি। শিবিরের প্রেতাত্মারা শাহ আহমেদ শফী হুজুরকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমরা তার খুনের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করছি। আমরা তার হত্যাকাণ্ডের বিভাগীয় তদন্ত দাবি করছি।

এছাড়া আগামীকাল (১৫ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাওয়া হেফাজতে ইসলামের কাউন্সিল বন্ধের দাবি ও জানান তিনি।

তিনি আরো বলেন, হাটহাজারী মাদ্রাসা নিয়ন্ত্রণ নেয়ার জন্য ও শফী হুজুরকে হত্যার উদ্দেশে জামায়াত-শিবির ১৯৮৫ সালে হামলা চালায়। দেশের প্রতি মমত্ববোধ ও কওমির প্রতি ভালোবাসা থাকায় নিজের জীবনের ঝুঁকি নিয়ে এ হামলা রুখে দেন শফী হুজুর। এছাড়া শফী হুজুর প্রকাশ্যে স্বাধীনতাবিরোধীদের (জামায়াত-শিবির) বিরুদ্ধে বক্তব্য দিতেন ও তাদের বিরুদ্ধে নানা বইও লিখেছেন। এ কারণে শফী হুজুরের প্রতি জামায়াত-শিবিরের দীর্ঘদিনের ক্ষোভ ছিল। সেই ক্ষোভ থেকে এই হত্যাকাণ্ড।’

আগামীকালের কাউন্সিল বন্ধের দাবি জানিয়ে তিনি বলেন, হুজুরের হত্যার বিচার দাবি না তুলে ১৫ নভেম্বর কাউন্সিলের ডাক দেয়া হয়েছে। হেফাজতে ইসলামের একটি সাংগঠনিক নিয়ম-নীতি আছে। এ নিয়ম-নীতিতে কাউন্সিলের প্রয়োজন নেই। সংগঠনের নিয়ম অনুযায়ী জ্যোষ্ঠ্যতার ভিত্তিতে এ পদ নির্ধারণ করা হবে। তাই আমরা এ সংবাদ সম্মেলনে আগামীকালের কাউন্সিল বন্ধ করার দাবিও জানাচ্ছি।’

এছাড়া সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী কোষাধ্যক্ষ সরোয়ার আলম, প্রচার সম্পাদক শামসুল হক, ছাত্রবিষয়ক সম্পাদক ওসমান কাশেমী প্রমুখ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট