চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

১২ নভেম্বর, ২০২০ | ৩:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মাস্ক না পরায় জরিমানা, মুচলেকায় ছাড়া পেলেন ৮৯ জন

করোনা মহামারি রোধে মাস্ক পরিধান না করায়  ৮৯ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার এই ৮৯ জনকে ১৭ হাজার ৭০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। পরে মুচলেকা দিয়ে মুক্তি পান তারা। সকাল ১০টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে নগরীর আন্দরকিল্লাহ এলাকার টেরীবাজার, হাজারীগলি, ও চেরাগী পাহাড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, করোনা প্রতিরোধে মাস্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে যা স্বাস্থ্য বিধির সম্পূর্ণ লঙ্ঘন যার ফলে নিজেকে ও অন্যদেরকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকুরিজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা, অবজ্ঞা করছে।

তিনি আরও বলেন, সরেজমিনে দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক পরেননা। বিভিন্ন অজুহাত দেখান তারা যার কোন যথার্থতা নেই। যার ফলে ৮৯ জন কে ১৭ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড করা হয়।

এদিকে দুপুর ১টা  থেকে ২টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে মহানগরীর হকার্স মার্কেটে অভিযান চালানো হয়। এ সময় মাস্ক না পরায় ১৪ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিবি করিমুন্নেসা ও কোতয়ালী থানার এস আই সাদ্দাম হোসেন। বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম বলেন, মাস্ক পরার জন্যে প্রথম থেকেই আমরা সচেতনতা সৃষ্টির জন্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচার প্রচারণা সহ মাইকিং, লিফলেট ও মাস্ক বিতরণ করে আসছি। তথাপি ইদানিং লক্ষ্য করা যাচ্ছে অনেকেই অবহেলা করে মাস্ক পরছেননা যার ফলে তাদেরকে অর্থদন্ড দেয়া হচ্ছে।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 237 People

সম্পর্কিত পোস্ট