চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

১২ নভেম্বর, ২০২০ | ১১:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১১৩

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১০ নভেম্বর) ১ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২ হাজার ২২৮ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় কেউ মৃত্যুবরণ করেনি।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৫২টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৪১টি  নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৭ জন, বিআইটিআইডিতে ১৬ জন এবং চমেক ল্যাবে ৩৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২২টি নমুনা পরীক্ষা করে ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।  

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনা শনাক্ত হয়নি।
 
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১১৩ জনের। এরমধ্যে ১০২ জন নগরীর এবং ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 133 People

সম্পর্কিত পোস্ট