চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

মিরসরাইয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী: সংঘর্ষে আহত ২০

১১ নভেম্বর, ২০২০ | ৭:৫৪ অপরাহ্ণ

মিরসরাই সংবাদদাতা

মিরসরাইয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী: সংঘর্ষে আহত ২০

চট্টগ্রামের মিরসরাইয়ে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগ ও যুবলীগের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছে। আজ বুধবার (১১ নভেম্বর) বিকালে স্থানীয় সরকারি পাইলট স্কুল মাঠে আয়োজিত ওই সমাবেশে স্লোগানকে কেন্দ্র করে এ হামলার ঘটনা হয়েছে বলে জানা গেছে। পরে নেতাকর্মীদের উদ্যত আচরণ, হামলা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় প্রধান অতিথি স্থানীয় এমপি পুত্র আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান রুহেল সমাবেশ বন্ধ করেন।

জানা গেছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বুধবার বিকালে উপজেলা সদরের মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ওই সামাবেশে প্রধান অতিথি ছিলেন মাহবুবুর রহমান রুহেল। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মেঝ ছেলে। সমাবেশের একপর্যায়ে স্লোগান-পাল্টা স্লোগান দেয়াকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগের দু’গ্রুপের মধ্যে হামলার ঘটনা ঘটে। এ সময় একপক্ষ আরেকপক্ষকে পাথর, লাঠি ও সমাবেশে থাকা চেয়ার দিয়ে হামলা চালায়। এতে কয়েকজন যুবলীগ কর্মী আহত হওয়ার ঘটনা ঘটে। পরে মাইকে বারবার ঘোষণা দিয়েও পরিস্থিতি শান্ত করতে না পেরে প্রধান অতিথি নিজেই সমাবেশ বন্ধ ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলায় উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মাইনুর ইসলাম রানাসহ প্রায় ২০ ছাত্রলীগ, যুবলীগ নেতাকর্মী আহত হন। তাদের স্থানীয় মাতৃকা ও সেবা আধুনিক নামের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। আহতদের মধ্যে কালাম নামের এক যুবলীগ কর্মীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে (চমেক) ভর্তি করানো হয়।

মিরসরাই থানার পরিদর্শক (অপারেশন) দিনেশ দাশ গুপ্ত বলেন, আহত কয়েকজন সেবা আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনার কারণ জানতে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

 

 

 

পূর্বকোণ/মিঠু-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট